শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > দেশ বিক্রির কথা যারা বলছেন তারা অর্বাচীন: প্রধানমন্ত্রী

দেশ বিক্রির কথা যারা বলছেন তারা অর্বাচীন: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে বিনিয়োগের আহবান জানিয়ে ভারতীয় বিনিয়োগকারীদের বলেছেন, আমাদের কোনো শত্রু নেই। আমাদের শত্রু দারিদ্র। আসুন এই অভিন্ন শত্রুর বিরুদ্ধে লড়াই করি। তিনি বলেন, যারা দেশ বিক্রির কথা বলছেন, তাদের অন্য উদ্দেশ্য রয়েছে, তারা অর্বাচীন। সোমবার নয়াদিল্লির তাজ হোটেলে প্রধানমন্ত্রীর ভারত সফরের সন্মানে ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী একথা বলেন। প্রধানমন্ত্রী একই সঙ্গে ভারতের কোন কোন খাতে বিনিয়োগ করা যায় তা চিহ্নিত করতে বাংলাদেশি ব্যবসায়ীদেরকেও আহবান জানান। তিনি বলেন, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্যে দিয়ে সব সমস্যার সমাধান করা হবে। তিস্তা চুক্তি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, মমতা বন্দোপাধ্যায় এ নিয়ে নেতিবাচক দেখালেও বা তিনি কি করবেন তা জানিনা তবে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির এব্যাপারে দেওয়া আশ্বাসের ওপর আস্থা রাখছে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, মমতার সঙ্গে তিস্তা চুক্তি নিয়ে কথা হয়েছে, পানি না পেলেও বিদ্যুত তো পেলাম। কিছুতো পেলাম। তবে তিস্তা চুক্তি সই হলে দুই প্রতিবেশি দেশের সম্পর্ক রুপান্তরের নতুন পর্যায় অতিক্রম করবে।

সভায় এফবিসিসিআই সভাপতি মাতলুব আহমেদ দুদেশের মধ্যেকার বাণিজ্য বৃদ্ধিতে শুল্ক ও অশুল্কসহ বিভিন্ন বাধা অপসারণে একটি টাস্কফোর্স গঠনের আহবান জানান।