শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > দেশ বাঁচাতে রাজনীতিতে জয়

দেশ বাঁচাতে রাজনীতিতে জয়

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয় বলেছেন, আমি সন্ত্রাসী দলগুলো থেকে দেশকে বাঁচাতে রাজনীতিতে এসেছি।

বৃহস্পতিবার রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘এটিএন বাংলার’ সঙ্গে এক টকশোতে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, বর্তমানে আমার লক্ষ্য হল আমার দল আওয়ামী লীগকে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আনা।

জয় বলেন, আমাদের সামনের নির্বাচনটি অনেক গুরুত্বপূর্ণ। কারণ, এই নির্বাচনের মাধ্যমেই নির্ধারিত হবে কোন দিকে যাবে দেশ। বিএনপির সেই সন্ত্রাস-জঙ্গিবাদের দিকে নাকি আমরা পাঁচ বছরে যে উন্নয়ন করেছি সেদিকে যাবে।

তিনি আওয়ামী লীগ সরকারের কাজের প্রশংসা করে বলেন, গত প্রায় পাচঁ বছরে দেশের উন্নয়নের জন্য সরকার যা করেছে, ইতিহাসে অন্য কোনো সরকারের আমলে তা হয়নি।

তিনি বলেন, আমি নিশ্চিত যে, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। এবং আমার প্রধানমন্ত্রী হওয়ার বিষয়টি নির্ভর করে দেশের মানুষের ওপর, তাদের ভোটের ওপর। আমার নানা কিংবা বাবা-মা কে তার ওপর নির্ভর করে না।

শেখ মুজিবুর রহমানের এই দৌহিত্র আরও বলেন, আমি ২০০৪ সালে নির্বাচনে এসেছিলাম বিএনপির সাজানো নির্বাচনকে ঠেকাতে আর এখন দেশে এসেছি আমি আমার দলকে ক্ষমতায় আনতে।

তিনি বলেন, ভবিষ্যতে আমি এদেশে থেকে সক্রিয় রাজনীতি করবো কি-না তা এখনো সিদ্ধাšত্ম নেইনি। আমি কোনো দিন ক্ষমতার লোভ বা পদেরও লোভ করিনি, আর অর্থেরও লোভ করিনি।

এটিএনবাংলার এই টকশোতে তিনি আরও বলেন, ‘যদি দেশের জন্য আওয়ামী লীগের এই পরিশ্রমকে সমর্থন করে আবার জনগণ ভোট দেয়, তাহলে আমি আমার স্বপ্ন বা¯ত্মবায়ন করতে পারবো। আমি উন্নয়নের ধারবাহিকতা বজায় রাখতে পারবো।’

তিনি বলেন, পচাত্তরের পর থেকে আমাদেরকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। স্বাধীনতার শক্তিকে শেষ করে দেয়ার চেষ্টা হয়েছে। কিন্তু আমাদের বিশ্বাস, যারা সত্য তারা বিজয়ী হবেই এবং সত্য একদিন প্রতিষ্ঠিত হবেই।

নির্বাচনে বিএনপির অংশগ্রণ প্রশ্নে জয় বলেন, বিএনপি নির্বাচনে আসবে না আসবে সেটা তাদের ব্যাপার। আমরাতো জোর করে কাউকে নির্বাচনে আনতে পারি না।

সজিব ওয়াজেদ জয় বলেন, বিএনপি নির্বাচনে আসবে কি-না সেটা কোনো বিষয় নয়, কারণ দল শুধু দুইটি নয় আরও দল আছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কি-না সেটি হচ্ছে বিষয়। দেখতে হবে যে দেশের মানুষ নির্বাচনে ভোট দিতে পারছে কি-না।

তিনি বিরোধী দলের প্রতি ঈঙ্গিত করে বলেন, নির্বাচনকালীন নির্দলীয় সরকারে যোগ দিলে আমর যেকোনো ছাড় দিতে রাজি আছি । তারা ইচ্ছা করলে যে কোনো মন্ত্রণালয় নিতে পারে।

পদ্মা সেতু প্রসঙ্গে তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে মূলত একটি ষড়যন্ত্র হয়েছে। এটাকে আমরা ওভারকাম করে এসেছি। এর সাথে জড়িত যাদেরকে আমরা পেয়েছি তাদেরকে আমরা সঙ্গে সঙ্গেজেলে দিয়েছি। পদ্মাসেতু নিয়ে আমরা কাজ করছি এবং আমরা করবো নিজেদের অর্থায়নে।

হলমার্ক বিষয়ে তিনি বলেন, এই দুর্নীতি শুরু হয়েছে বিএনপির আমল থেকে আর আমাদের আমলে এসে ধরা পড়েছে। সুতরাং আমরা এজন্য দায়ী নই। বরং আমরা তাদেরকে ধরে শান্তির বিধান করেছি।

তারেক রহমানের দিকে ঈঙ্গিত করে তিনি বলেন, আমার মাও তো দুবারের প্রধানমন্ত্রী আমিতো তার মায়ের ওপর কোনো হামলা করিনি। আর করবোও না। আমাদের সেই চরিত্রও না। সুতরাং এরকম কোনো চরিত্রের মানুষের সাথে আমার তুলনা হোক তা আমি চাই না।