শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > ‘দেশের চিকিৎকদের প্রতি আস্থা রাখতে হবে’

‘দেশের চিকিৎকদের প্রতি আস্থা রাখতে হবে’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মো: নাসিম, এমপি বলেন, বর্তমানে আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থা ভালো হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে সফলতা দেখিয়েছে। তাই আমরা দেশের ডাক্তারের চিকিৎসার উপর আস্থা রাখতে পারি।

ফারজানা রুপার সঞ্চালনায় নিয়মিত অনুষ্ঠান একাত্তর জার্নালে তিনি একথা বলেন। এছাড়াও উপস্থিত ছিলেন ডিবিসি’র সম্পাদক প্রণব সাহা।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মো: নাসিম, এমপি বলেন, গতকাল সংসদে বাজেট বক্তব্যে এক পর্যায়ে আমাদের সাবেক রাষ্ট্রপতি হোসেন মোহাম্মদ এরশাদ দেশের স্বাস্থ্য সেবার উপর আস্থা রাখেন না, তাই বিদেশে চিকিৎসা নিতে যাই। তার এই কথার প্রেক্ষিতে আমি আজ বাজেটের স্বাস্থ্য খাত নিয়ে আলোচনা হচ্ছিলো তখন আমি এরশাদের কথার উত্তর দিয়ে বলি,আমাদের দেশের চিকিৎকদের প্রতি আস্থা রাখতে হবে। কারণ এখন চিকিৎসা ব্যবস্থা অনেক পরিবর্তন হয়ে গেছে। আমাদের দেশে অনেক ভালো ভালো চিকিৎসক আছে। যারা বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসা দিয়ে থাকেন। সেই সাথে সফলতা অর্জন করেছে। আমাদের দেশে সরকারি -বেসরকারি হাসপাতালে খুব কম দূর্ঘটনা ঘটেছে হার্টের চিকিৎসা করতে গিয়ে। এক সময় ছিলো আমাদের দেশের রুগীরা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা যেতো হার্ট বা অন্যান্য চিকিৎসা করতে।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নিজের চিকিৎসার জন্য আমাদের দেশের একাধিক ডাক্তারের উপর নির্ভরশীল। প্রধানমন্ত্রী নিজেই বলেছে চিকিৎসার জন্য তিনি দেশের হাসপাতালে যান।