রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > লাইফস্টাইল > দৃকে কাকলীর ঈদ পোশাক প্রদর্শনী

দৃকে কাকলীর ঈদ পোশাক প্রদর্শনী

শেয়ার করুন

লাইফস্টাইল ডেস্ক ॥ ঈদের সবার জন্য নতুন পোষাকের চাহিদা থাকে। ভিন্নধর্মী আয়োজন নিয়ে ধানমন্ডির দৃক গ্যালারিতে তিন দিনব্যাপী প্রদর্শনীর শুরু হয়েছে।কোরবানি ঈদের বাকি মাত্র কয়েকদিন। চলছে শেষ মুহূর্তের কেনাকাটা। রুচিশীল, ফ্যাশন সচেতনদের জন্য ফ্যাশন হাউস চতুর্দোলা করেছে ভিন্ন এক আয়োজন।‘স্থাপত্য শিল্পের প্রেরণায় পোশাকের ঈদ প্রদর্শনী’ শিরোনামে প্রতিষ্ঠানটি আয়োজন করতে যাচ্ছে ভিন্নধারার এক প্রদর্শনী।বৃহস্পতিবার ধানমন্ডির দৃক গ্যালারিতে তিন দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন কবেন জনপ্রিয় সংগীত শিল্পী রুনা লায়লা। প্রদর্শনী চলবে ১০-১২ অক্টোবর পর্যন্ত। এটি চতুর্দোলার তৃতীয় প্রদর্শনী। চতুর্দোলার প্রতিষ্ঠাতা ও প্রধান ডিজাইনার কাকলী। স্থাপত্য শিল্পের প্রেরণায় কাকলীর পোষাকের ঈদ প্রদর্শনী।

দেশীয় তাঁতবস্ত্রে আবহমান বাংলার হাজার বছরের ঐতিহ্য, সংস্কৃতি ও কারু শিল্পীদের সুনিপুণ সুচিকের্মর নান্দনিকতার উপস্থাপন চতুর্দোলার স্বতন্ত্রতা। এর সঙ্গে পোশাকের আধুনিকতার পোশাকে এনেছে ভিন্ন মাত্রা।

প্রদর্শনীতে থাকছে মেয়েদের শাড়ি, সালোয়ার কামিজ, টপস ও ছেলেদের পাঞ্জাবি। আর শিশুদের পোশাক তো থাকছেই।

দেশের তাঁত ও কারুশিল্পে আধুনিকতার ছোঁয়া এনে এ শিল্পকে বাঁচিয়ে রাখা চতুর্দোলার অন্যতম লক্ষ্য।

শুধু তাই নয়, ভিন্নধর্মী এই ফ্যাশন হাউসটি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের দুস্থ নারীদের কারুশিল্প ও সূচিকর্মে প্রশিক্ষণ দিয়ে তাদের স্বনির্ভর করে সহায়তা করছে।

প্রদর্শনীর স্থান: দৃক গ্যালারি, বাড়ি # ৫৮, রোড # ১৫/এ (নতুন), ধানমন্ডি ২৭। মোবাইল: ০১৭৩৬-৯৯৪৬৮২ ওয়েবসাইট: িি.িপযড়ঃঁৎফড়ষধ.পড়স