শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > দুর্ভোগে হাজারো যাত্রী > উত্তর-দক্ষিণাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

দুর্ভোগে হাজারো যাত্রী > উত্তর-দক্ষিণাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥

ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ এখনও বন্ধ রয়েছে। টাঙ্গাইলের কালিহাতিতে পৌলি নদীর ওপর রেলসেতু ধসের কারণে বিপাকে পড়েছেন যাত্রীরা। সেতুর পূর্ব ও পশ্চিম পাড়ে খুলনা, রাজশাহী, দিনাজপুর, পার্বতীপুর ও নীলফামারী থেকে ঢাকাগামী অন্তত ১০টি ট্রেনের যাত্রীরা বিড়ম্বনায় পড়েন।

রবিবার (২০ আগস্ট) দুপুর থেকে এখন পর্যন্ত পৌলী রেল সেতুর মেরামতের কাজ চলছে। সোমাবার (২১ আগস্ট) দুপুর ২টার মধ্যে সেতু পুনর্র্নিমাণ কাজ সম্পন্ন হবে। বিকালের মধ্যে রেল চলাচল স্বাভাবিক হবে।

রোববার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় পৌলী নদীর ওপর রেল সেতুর অ্যাপ্রোচের ২০ ফুট অংশ ও অন্তত ২৫টি গার্ডার নদীতে ভেঙে পড়ে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। চরম দুর্ভোগে পড়েন ট্রেনযাত্রীরা। তবে ভাঙন রোধে তাৎক্ষণিকভাবে বালির বস্তা ফেলা শুরু হয়। ধসে যাওয়া রেলপথ মেরামতে পাকশীর একটি উদ্ধারকারী ট্রেন (পাকশী এমটি-১) বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সিরাজগঞ্জের সয়দাবাদ স্টেশন থেকে লোহার খাঁচা, স্লিপার ও রেললাইন নিয়ে রবিবার বিকাল পৌনে ৬টার দিকে দুর্ঘটনা স্থলের দিকে যায়।

পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) অসিম কুমার চৌধুরী বলেন, সোমবার দুপুর ১২টা/১টার মধ্যে রেল যোগাযোগ পুনরায় চালু করা সম্ভব হবে। আমরা ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের সব ট্রেন বাতিল করেছি। রেল বিভাগ থেকে বিকল্প স্যাটল ট্রেনও এ মুহূর্তে দেওয়া সম্ভব না।