শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘দুর্নীতি আর লুটতরাজদের স্বর্গরাজ্য সর্বত্র’

‘দুর্নীতি আর লুটতরাজদের স্বর্গরাজ্য সর্বত্র’

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

চট্টগ্রাম: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, “দেশের মানুষ শান্তিতে নেই। বাক স্বাধীনতা বলতে কিছু নেই। সর্বত্র দুর্নীতি আর লুটতরাজদের স্বর্গরাজ্য। দেশের মানুষ আওয়ামী লীগ আর বিএনপিকে ক্ষমতায় দেখতে চায়না। তারা চায় পরিবর্তন। পরিবর্তনের মাধ্যমে জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায় দেশের মানুষ।”

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে নগর জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে এরশাদ বলেন, “ওয়ান-ইলেভেনের আগে ময়মনসিংহে একটি জনসভায় খালেদা জিয়া বলেছিলেন, এরশাদের ঠিকানা হবে জেলখানা। বের হবেন লাশ হয়ে। খালেদা ভেবেছিলেন তিনি আবার ক্ষমতায় যেতে পারবেন। কিন্তু আমি জীবিত আছি। খালেদার বিএনপি এখন কফিনে আছে। যেদিন খালেদা জিয়া জেলে যাবেন, সেদিন কফিনে শেষ পেরেক লাগবে। আর কে লাশ হয়ে বের হবে তা দেখার অপেক্ষায় আছি।”

সাবেক এ রাষ্টপতি বলেন, “সেদিন ঢাকায় মাত্র দু’জন মানুষের মৃত্যু হয়েছিল। তাই ক্ষমতা ছেড়ে দিয়েছিলাম। কারণ, আমি মানুষের জন্য রাজনীতি করি। আর যাদের জন্য রাজনীতি করি আমি ক্ষমতায় থাকতে তাদের মৃত্যু আমি মানতে পারিনি। তবে কথা ছিল, লেভেল প্লেয়িং ফিল্ড করে আমাদের নির্বাচনে যেতে দেয়া হবে। কিন্তু বেইমান কথা রাখেনি। আমাকে ও আমার পরিবারকে গ্রেফতার করেছিল। এরপরেও ৩৫টি আসনে জয় লাভ করেছিলাম আমরা। আমি নিজে জয়ী হয়েছিলাম ৫ আসনে।”

বর্তমান সরকারের শরীক দলের এ নেতা সরকারের সমালোচনা করে বলেন, “আজকে দেশে নাকি সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হচ্ছে। আপনারাই বলেন, যেখানে লেখার অধিকার নাই, কথা বলার অধিকার নেই, শিশু নির্যাতন হচ্ছে, নারী নির্যাতন হচ্ছে সেখানে কিভাবে গণতন্ত্র থাকে ? গণতন্ত্রের এক পাও নেই এখন।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব জিয়াউদ্দীন আহমদ বাবলু। তিনি বলেন, “বিএনপি আওয়ামী লীগ, হাসিনা খালেদা সবাই ব্যর্থ হয়েছে। একবার বিএনপির সন্ত্রাস তো আরেকবার আওয়ামী লীগের সন্ত্রাস। এভাবেই দেশ চলছে। এদেশে ক্ষমতায় একমাত্র উত্তির্ণ হয়েছিল জাতীয় পার্টি। কারণ তখন মানুষ হত্যা হয়নি, পুড়িয়ে মারা হয়নি।”

চট্টগ্রাম থেকেই পুনরুজ্জিবীতি হয়ে জাতীয় পার্টি আবারো ক্ষমতায় আসবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

নগর জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাহজাবীন মোরশেদের সভাপতিত্বে ও সদস্য সচিব এয়াকুব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে পানি সম্পদ মন্ত্রী ও দলটির প্রেসিডিয়াম মেম্বার ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, সংসদ সদস্য সালমা ইসলাম, প্রেসিডিয়াম মেম্বার গোলাম কিবরিয়া টিপু, তাজ রহমানসহ অন্যরা বক্তব্য রাখেন।