শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > দানবদের বিচার করতে পারে শুধু আওয়ামী লীগ: জয়

দানবদের বিচার করতে পারে শুধু আওয়ামী লীগ: জয়

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ এই দানবদের বিচার করতে পারে শুধু আওয়ামী লীগই। আজ আরেক ঐতিহাসিক দিন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ট্রাইব্যুনালের দেওয়া রায়ের প্রতিক্রিয়ায় জয় তার ফেসবুকে স্ট্যাটাসে এমনটিই জানিয়েছেন।

জয় তার স্ট্যাটাসে লিখেছেন, আজ আরেক ঐতিহাসিক দিন। ৪২ বছর পর অবশেষে সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ট্রাইব্যুনাল রায় দিয়েছেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে তার নৃশংসতা এবং নিজের বাড়িকে একটি টর্চার সেল এবং মৃত্যুকূপ বানিয়েছিল সেটা প্রমাণ হয়েছে। ১৯৭৫ সাল থেকে তিনি আইনের আওতার বাইরে ছিল, আজ সেই আইনই তাকে সাজা দিয়েছে।

তিনি লিখেছেন, দুর্ভাগ্যজনকভাবে আমাদের বিরোধী দল একসময় তাকে শুধু সুরাই দেয়নি বরং তাকে সংসদ সদস্য করেছে। এই কারণেই এই রায়ে তারা নীরব। যুদ্ধাপরাধের আর সব রায়েও তারা সবসময় নীরব থেকেছে। এমনকি কাদের মোল্লার ফাঁসির রায়ের কার্যকারীতা পেছাতে গত মাসে সংবাদ সম্মেলনেও করেছেন বিএনপি সাংসদ মওদুদ আহমদ। যুদ্ধাপরাধীদের বাঁচাতে বিএনপি মরিয়া।

তিনি আরও লিখেছেন, আর কোনো ভুল নয়। আগামী নির্বানে যদি বিএনপিকে ভোট দেন, মনে রাখবেন আপনার এ ভোট যুদ্ধাপরাধীদের বাঁচিয়ে দিতে পারে। খালেদা জিয়া রাজশাহীতে তার বক্তৃতায় বলেছে, মতায় গেলে তারা প্রত্যেক যুদ্ধাপরাধীর মুক্তি নিশ্চিত করবে। এই দানবদের বিচার করতে পারে শুধু আওয়ামী লীগই।