রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > তেজগাঁওয়ে ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ অভিযানে হামলা-সংঘর্ষ

তেজগাঁওয়ে ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ অভিযানে হামলা-সংঘর্ষ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা ।

রাজধানীর তেজগাঁওয়ে ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ অভিযানের সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা করেছে ট্রাক শ্রমিকরা। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রোববার বেলা পৌনে ১টার দিকে মেয়র আনিসুল হকের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। এরপরই ট্রাক শ্রমিকদের সঙ্গে পুলিশের এ সংঘর্ষ বাঁধে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে বেলা পৌনে একটার দিকে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ অভিযান শুরু হয়। এসময় কয়েকটি ট্রাকে বুলডোজার লাগানোমাত্র ট্রাকশ্রমিকরা উচ্ছেদ অভিযানে অংশ নেয়াদের ওপর হামলা চালায়। এসময় মেয়র আনিসুল হক ঘটনাস্থলে উপস্থিত থেকে হামলাকারীদের সামনে দাঁড়িয়ে উচ্ছেদ অভিযানে হামলা না করার জন্য শ্রমিকদের নিষেধ করতে থাকেন। কিন্তু শ্রমিকরা একজোট হয়ে ইট-পাথর ছুড়ে হামলা শুরু করলে মেয়র হামলাকারীদের সামনে দাঁড়িয়ে তাদের এর পরিণতি ভালো হবে না বলে হুঁশিয়ারি দেয়। কিন্তু তারপরও শ্রমিকদের মুর্হমুহু হামলায় তেজগাঁওয় ট্রাক স্ট্যান্ড এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
একপর্যায়ে তারা সড়কের কয়েকটি স্থানে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় পুলিশ ফাঁকা গুলি করে ছত্রভঙ্গ করতে চাইলে পুলিশের সঙ্গে তাদের দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় সিটি করপোরেশনের কয়েকটি গাড়ি ভাঙচুর করে শ্রমিকরা। এছাড়া দুই সাংবাদিকের মোটর সাইকেল ভাঙচুর করা হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন সংবাদকর্মীও।
এতে ৪/৫ জন শ্রমিক আহত হয়েছে। গুলিবিদ্ধ একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশের গুলিতে শ্রমিক নিহত হওয়ার গুজবে শ্রমিকরা সাতরাস্তা মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। ফলে ওই এলাকা দিয়ে যান চলাচল বন্ধ আছে।
এদিকে মেয়র আনিসুল হক তেজগাঁওয়ের একটি ভবনে অবস্থান নিয়েছেন। বেলা পৌনে ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রমিকরা সাতরাস্তা মোড়ে অবস্থান অব্যাহত রাখায় ওই এলাকার সবদিকের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।