শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > তিন সপ্তাহ পর ফের নয়াপল্টনে ছাত্রদলের বিক্ষুব্ধরা

তিন সপ্তাহ পর ফের নয়াপল্টনে ছাত্রদলের বিক্ষুব্ধরা

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
জাতীয়তাবাদী ছাত্রদলের ধারাবাহিক কমিটি গঠন এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা।

সোমবার বেলা সোয়া ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসে বিক্ষুব্ধ ছাত্রনেতারা জড়ো হন। পরে কার্যালয়ের নিচ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে স্কাউট ভবন পর্যন্ত যান তারা।

এ সময় বিক্ষুব্ধ নেতারা তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান এবং তারেক রহমানের নামে মামলা প্রত্যাহারসহ বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান। এ ছাড়া ছাত্রদল নিয়ে সিন্ডিকেট হয়েছে অভিযোগ করে সেই সিন্ডিকেটের বিরুদ্ধে স্লোগান দেন।

ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি বহিস্কৃত এজমল হোসেন পাইলটের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে আসাদুজ্জামান আসাদ, কবিরসহ শতাধিক নেতা অংশ নেন।

জুন মাসের প্রথম সপ্তাহ থেকে ছাত্রদলের ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ করে আসছে এসব ছাত্রনেতারা। ছাত্রদলের যে কাউন্সিল হওয়ার কথা ছিল এ আন্দোলনের পরিপ্রেক্ষিতে সেটা বন্ধ হয়ে যায়। বিক্ষুব্ধ নেতাদের সঙ্গে বিএনপির সিনিয়র নেতাদের বেশ কয়েক দফা বৈঠকের পরেও এ নিয়ে কোনো সমাধান হয়নি। প্রায় তিন সপ্তাহ পর আবারও বিক্ষুব্ধ নেতাকর্মীরা নয়াপল্টনে তাদের অবস্থান জানান দিচ্ছেন।