শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > তিতুমীরে ছাত্রলীগের তাণ্ডব, ক্লাস-পরীক্ষা বন্ধ

তিতুমীরে ছাত্রলীগের তাণ্ডব, ক্লাস-পরীক্ষা বন্ধ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: কমিটি গঠনকে কেন্দ্র করে মঙ্গলবারও বিক্ষোভ করেছে তিতুমীর কলেজ ছাত্রলীগের জসীম গ্রুপের কর্মীরা।
মঙ্গলবার সকাল ১০টার দিকে মহাখালীতে কলেজের মূল ফটকে তালা লাগিয়ে ক্যাম্পাসের ভেতরে বিক্ষোভ শুরু করে তারা। এক পর্যায়ে কলেজের প্রবেশ পথে টায়ারে আগুন জ্বালানো হয়। সে সময় পুলিশ রাস্তার অপর পাশে দাঁড়িয়ে থাকা ছাত্র ও পথচারীদের সেখান থেকে সরিয়ে দেয়। মহাখালী থেকে বাড্ডা, লিংক রোড ও গুলশানমুখী যান চলাচল বন্ধ কিছু সময়ের জন্য বন্ধ থাকে।
সকালে জসীম গ্রুপের কর্মী কলেজের ভেতর অবস্থা নেয়। তারা কোনো সাধারণ শিক্ষার্থীদের ভেতরে ঢুকতে দেয়নি। তাদের চাপে মৌখিক পরীক্ষা ও ক্লাস বন্ধ করে দেয় কলেজ প্রশাসন। এমনকি ভর্তিচ্ছুরা ও ফর্ম কিনতে কলেজে প্রবেশ করতে পারেনি।
দুপুরে পর জসীম গ্রুপ কলেজ থেকে হলে চলে গেলে ডলার গ্রুপের কিছু ছেলে ভেতরে প্রবেশ করে। এ খবর জানতে পেরে জসীম গ্রুপের কর্মীরাও ক্যাম্পাসে এসে অবস্থান নেয়। বর্তমানে দুই গ্রুপই কলেজ ক্যাম্পাসে অবস্থান করছে। তারা মুখোমুখি অবস্থানে রয়েছে।
জসীম গ্রুপের সেক্রেটারি সুলতান বলেন, তারা এ নতুন কমিটি মানেন না। এ কমিটির সভাপতি ডলারের বয়স ৩২ বছর আর মানিকের বয়স ৩১ বছর। কাজেই এদের একজনেরও ছাত্রত্ব নেই। এদের দিয়ে কমিটি গঠন করে ছাত্রলীগকে ধ্বংস করার পাঁয়তারা করা হচ্ছে। যতক্ষণ না পর্যন্ত কমিটি বাতিল করা হবে না ততক্ষণ পর্যন্ত তাদের বিক্ষোভ অব্যাহত থাকবে।
এ ব্যাপারে ডলার বলেন, কেন্দ্রীয় কমিটি যে সিদ্ধান্ত নিয়েছে। সে মতই কমিটি চলবে।
ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ বলেন, যারা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ করছে তাদের ঠাঁই ছাত্রলীগে নেই। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে বনানী থানার এসআই আজাদ জানান, এটা তিতুমীর কলেজের ছাত্রলীগের দুইপক্ষের অভ্যন্তরীণ কোন্দল। কলেজের অধ্যক্ষই ব্যাপারটি দেখবেন। তবে ছাত্ররা যদি রাস্তায় গাড়ি ভাঙচুর করে বিশৃঙ্খলার সৃষ্টি করে তবে সেক্ষেত্রে পুলিশ পদক্ষেপ নেবে।
প্রসঙ্গত, ডলারকে সভাপতি ও মানিককে সেক্রেটারি করে সোমবার সন্ধ্যায় তিতুমীর কলেজের ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। কমিটি ঘোষণার পর পরই জসীম গ্রুপের ছাত্রলীগ কর্মীরা আন্দোলন বিক্ষোভ শুরু করে। তারা কলেজ ক্যাম্পাস থেকে মিছিল বের হয়। ওই মিছিলটি কলেজের ফটক থেকে বেরিয়েই সড়কে গাড়ি ভাংচুর শুরু করে। বাস, প্রাইভেটকার, সিএনজি অটোরিকশা ও পিকআপভ্যানসহ প্রায় অর্ধশত গাড়ি ভাঙচুর করা হয়।