রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > তারেকের শাশুড়ির দুর্নীতির মামলা বাতিল

তারেকের শাশুড়ির দুর্নীতির মামলা বাতিল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে সম্পদের হিসাব দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলা বাতিল করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ এ রায় দেয়।
দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আল খান বলেন, একই সঙ্গে আপিল বিভাগ সৈয়দা ইকবাল মান্দ বানুকে সম্পদের হিসাব বিবরনী দাখিলে নতুন করে নোটিশ দিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ডাইরেকশন দিয়েছে।
আজ আপিলে বাতিল হওয়া এ মামলায় গত ১২ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ঢাকা মহানগর দায়রা জজ আদালত। এর প্রেক্ষিতে তিনি ২৩ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন পান।
রাজধানীর রমনা থানায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপরিচালক আর কে মজুমদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গত বছরের ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদক। সম্পদ বিবরণীর নোটিশ জারির পর কমিশনে নির্দিষ্ট সময়ে সম্পদের হিসাব দাখিল না করায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুদক মামলাটি দায়ের করে। ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানু বরাবর সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করে দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে নোটিশে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু। এ আদেশের বিরদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়। আপিলে আজ মামলাটি নিস্পত্তি (ডিসপোজ্ অব) হয়। বাতিল হওয়া মামলাটিতে আগামী ১৬ আগস্ট অভিযোগ গঠন বিষয়ে শুনানির দিন ধার্য ছিল।