শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > তদন্ত কমিটির মুখোমুখি সাবেক ডিসি-এসপি

তদন্ত কমিটির মুখোমুখি সাবেক ডিসি-এসপি

শেয়ার করুন

বাংলাভূমি২৪ডেস্ক ॥
নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় আদালতের নির্দেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি নারায়ণগঞ্জের সাবেক (হত্যাকাণ্ডের পর প্রত্যাহার) জেলা প্রশাসক মনোজ কান্তি বড়াল ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করছে।

রোববার সকাল সাড়ে ১০টায় সচিবালয়ের ৬ নম্বর ভবনের ১৪ তলার একটি কক্ষে অতিরিক্তি সচিব শাহজাহান আলী মোল্লার নেতৃত্বে তদন্ত কমিটির সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করছেন ।

তবে এ সম্পর্কে এখানো কিছু জানা যায়নি।

এর আগে ওই দুই কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য চিঠি দেয়া হয়। গত বৃহস্পতিবার তদন্ত কমিটির প্রধান জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান আলী মোল্লা এ চিঠি দেয়ার কথা জানান।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলরর নজরুল ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেটসহ সাত ব্যক্তি অপহৃত হন। পরে ২৯ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে একে একে ৬ জনের লাশ ভেসে ওঠে। পর পোওয়া যায় আরও একজনের লাশ।

ওই ঘটনার পর থেকেই ডিসি ও এসপিকেও দায়ী করে আসছিল আইনজীবীসহ নিহতদের পরিবার। তাদের অভিযোগ ছিল, সাতখুনের মূল আসামি পলাতক কাউন্সিলর নূর হোসেনের উত্থানের পেছনে ডিসি ও এসপির ভূমিকা ছিল । মূলত তাদের মদদেই গডফাদার হয়ে উঠে নূর হোসেন। তাকে প্রশাসনই ১২টি অস্ত্রের লাইসেন্স দেয়।

ঘটনার পর ওই সময়ের জেলা প্রশাসক মনোজ কান্তি বড়াল, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, র‌্যাব-১১ এর সিইও তারেক সাঈদ, মেজর আরিফ, ক্রাইম প্রিভেনশনাল স্পেশাল কোম্পানির কমান্ডার লে. এমএম রানা, ফতুল্লা থানার ওসি আক্তার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুল মতিনকে প্রত্যাহার করা হয়।
বাংলামেইল২৪ডটকম