শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ‘খ’ ইউনিটে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শুক্রবার (০৯ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে।

এদিন সকাল ১০ থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরীর ৬৫টি কেন্দ্রে একযোগে পরীক্ষায় বসেছেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাবিতে ভর্তিচ্ছুরা।

১০০ নম্বরের এক ঘণ্টাব্যাপী পরীক্ষা শেষ হয় ১১টায়।

২০১৫ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করা শিক্ষার্থীরাই কেবল এবার ভর্তি পরীক্ষা অংশ নিচ্ছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, চলতি শিক্ষা বর্ষে ‘খ’ ইউনিটে ২ হাজার ২৯৬টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৩১ হাজার ১৬৩ শিক্ষার্থী। এই হিসেবে প্রতি আসনের জন্য লড়বেন ১৪ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এএম আমজাদ আলী বলেন, ‘ক্যাম্পাসে ও বাইরের কেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবেই পরীখ্ষা হয়েছে। কোথাও কোনো জালিয়াতি কিংবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।’

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, এবার পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, কিংবা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ ছিল।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ থেকে জানা যাবে।

সূত্র জানায়, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে বাণিজ্য অনুষদের অধীন গ- ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ অক্টোবর, ১৭ অক্টোবর চারুকলা অনুষদের অধীন চ- ইউনিট, ৩০ অক্টোবর বিজ্ঞান অনুষদের অধীন ক- ইউনিট এবং ৬ নভেম্বর বিভাগ পরিবর্তনকারী ঘ- ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।