শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঢাবির গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাবির গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
চলতি শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৪৬টি ও ক্যাম্পাসের বাইরে ঢাকা শহরের ১০টি স্কুল-কলেজসহ মোট ৫৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর অনুষদটিতে ১১৭০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৪৩ হাজার ২৩৪ জন। খ ইউনিটের পরীক্ষার মত এ পরীক্ষাতেও ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

এদিকে রাজধানীর রমনা এলাকায় অভিযান চালিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- জাহিদ হাসান ও এজেডএম মোসাদ্দেকুল ইসলাম। বুধবার রাতে অভিযানের সময় তাদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত পাঁচটি মোবাইল ফোন, এসএমএস কনটেন্টসহ কল ডিটেইল রেকর্ডস প্রিন্ট ও ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়।
ডিবির ডিসি (উত্তর) শেখ নাজমুল আলম জানান, তারা ৩০ অক্টোবর ও ৬ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে নগদ টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের কাছে বিক্রয় করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।