রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভা পণ্ড, গয়েশ্বরপন্থীরা ‘অবরুদ্ধ’

ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভা পণ্ড, গয়েশ্বরপন্থীরা ‘অবরুদ্ধ’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
কমিটি গঠনে অনিয়মের অভিযোগ তুলে নয়াপল্টনে ঢাকা জেলা বিএনপির গয়েশ্বরপন্থী নেতাদের ‘অবরুদ্ধ’ করে রেখেছেন বঞ্চিত নেতাকর্মীরা। ঢাকা জেলা বিএনপি কমিটির পরিচিতি সভা ঘিরে বৃহস্পতিবার বেলা ১১টার পর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাশেদের অনুসারীরা সভা চলাকালে কমিটির গয়েশ্বরপন্থীদের ওপর হামলা করলে পরিচিতি সভা পণ্ড হয়ে যায় এবং বেশ কয়েকজন আহত হন। এ সময় ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিনসহ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও দলের নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীসহ বেশ কয়েকজন নেতাকর্মী ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন।

বিদ্রোহী রাশেদের অনুসারীরা ঢাকা জেলা বিএনপি কমিটি পুনর্গঠনের দাবিতে নয়াপল্টনে অবস্থান নিলে তারা ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন। ভাসানী মিলনায়তনে ‘অবরুদ্ধ’ হয়ে পড়াদের মধ্যে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ বেশ কয়েকজন নেতাকর্মী রয়েছেন।

সূত্র জানায়, ঢাকা জেলা কমিটিতে গয়েশ্বর চন্দ্র রায়পন্থীদের যেভাবে প্রাধান্য দেয়া হয়েছে। তেমনি আমান উল্লাহ আমানপন্থীদের বঞ্চিত করা হয়েছে। যে কারণে এই পরিস্থিতির উদ্ভব হয়েছে।

জানা গেছে, ঢাকা জেলা কমিটিতে আশফাকের এলাকা থেকে ৭৮ জন, গয়েশ্বরের এলাকা থেকে ৭৭ জন, দেওয়ান সালাউদ্দিনের এলাকা থেকে ৭২ জন, আমান উল্লাহ আমানের এলাকা থেকে ১৭ জন এবং ধামরাই এলাকা থেকে ২০ জনকে রাখা হয়েছে। তবে অনেকে বাদ পড়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বিশেষ করে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে কমিটি অনুমোদন করে গেছেন সেখান থেকে অনেকেই বাদ পড়েছেন বলে অভিযোগ উঠেছে। এমনকি খালেদা জিয়ার অনুমোদন করা কমিটির থেকে অন্তত ৮ জনকে বাদ দেয়া হয়েছে বলেও অভিযোগ কার হচ্ছে।

বিষয়টি নিয়ে খন্দকার আবু আশফাকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি সাড়া দেননি। তবে দুপুর ১২টা ৪৮ মিনিটে নিপুন রায় চৌধুরী ‘অবরুদ্ধ’ হওয়ার বিষয়টি নাকচ করে বলেন, ‘না, আমরা অবরুদ্ধ হইনি। আমাদের মিটিং চলছে। আজানের জন্য বিরতি।’