শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ড্রয়ের স্বপ্ন দেখাচ্ছে মুশফিকের ব্যাটিং

ড্রয়ের স্বপ্ন দেখাচ্ছে মুশফিকের ব্যাটিং

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে চতুর্থ দিন শেষে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করেছে। এখনো ২ ইনিংস মিলিয়ে বাংলাদেশ ৪৬ রানে পিছিয়ে রয়েছে। রানে পিছিয়ে থাকলেও বাংলাদেশের ১৬ কোটি মানুষ প্রথম টেস্টে ড্রয়ের স্বপ্ন দেখা শুরু করেছে। আর এ স্বপ্ন দেখাচ্ছেন বাংলাদেশ দলের ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম।

শুরুতে ব্যাটিংয়ে আলো ছড়ানো তামিম ইকবালের পর অধিনায়ক মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদের দায়িত্বশীল ব্যাটিং বাংলাদেশকে ড্রয়ের স্বপ্ন দেখাচ্ছে। তবে বাংলাদেশের হাতে রয়েছে মাত্র ৫টি উইকেট। এই উইকেট নিয়েই বাংলাদেশ দলকে মোকাবেলা করতে হবে কেমার রোচ ও সুলেমান বেনদের মতো বোলারদের।
কিংস্টোনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৭ উইকেটে করা ৪৮৪ রানের পাহাড় সমান রান তাড়া করতে নেমে মাত্র ১৮২ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। চতুর্থ দিনে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে না নেমে আবারো বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায়। ফলে ৩০২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আবারো ব্যাটিংয়ে নামতে হয় বাংলাদেশকে। ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ৫৩, শামসুর রহমান ৪, ইমরুল কায়েস ২৫, মমিনুল হক ১২ এবং মাহমুদুল্লাহ রিয়াদ ৬৬ রান করে আউট হয়ে যান। মুশফিকুর রহিম ৭০ এবং নাসির হোসেন ৭ রান নিয়ে অপরাজিত আছেন। তারা আবার ৫ম দিনে নতুন করে খেলা শুরু করবেন। এছাড়া মাঠের বাইরে আছেন শুভাগত হোম, তাইজুল ইসলাম, রুবেল হোসেন এবং আলামিন হোসেন।
চূড়ান্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ ৪৮৪/৭ ডিক্লে.
বাংলাদেশ ১৮২ ও ২৫৬/৫