শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > ডিজিটাল দেশের রূপকার শেখ হাসিনা, স্থপতি জয়: জব্বার

ডিজিটাল দেশের রূপকার শেখ হাসিনা, স্থপতি জয়: জব্বার

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, পৃথিবীর বুকে ডিজিটাল দেশ হিসেবে আমরা বাংলাদেশকে চিনিয়েছি। আর এই ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর স্থপতি তার সুযোগ্য পুত্র ও উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আজ বুধবার রাজধানীর একটি হোটেলে পঞ্চম প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক ফাইভ-জির পরীক্ষামূলক উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। `বাংলাদেশ ফাইভ জি সামিট-২০১৮` শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে মোবাইল ফোন অপারেটর রবি এবং বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতা হুয়াওয়ে।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশ ফাইভ-জিতে প্রবেশ করবে সেই দিন আর বেশি দূরে নয়। ইতোমধ্যে ফোর জি সেবা পাচ্ছে দেশবাসী।

প্রযুক্তির ছোঁয়া আজ গ্রামাঞ্চলেও পৌছে গেছে উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, সজীব ওয়াজেদ জয়ের সুদূরপ্রসারী চিন্তা থেকেই এমনটি বাস্তবায়ন করা গেছে। তিনি দেশকে তথ্য-প্রযুক্তিতে এগিয়ে নিতে নেতৃত্ব দিচ্ছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশ শিগগিরই ফাইভ জি সেবা পাবে। আমরা কয়েকমাস আগে ফোরজি সেবা চালু করলেও ইতোমধ্যেই কাভারেজ বেশ ভালো বলে মনে হচ্ছে। এজন্য টেলিকম কোম্পানিগুলোকে ধন্যবাদ জানাই। এই অর্জনকে আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আরেকটি মাইলফলক বলেও উল্লেখ করেন জয়। সূত্র: একুশে টেলিভিশন