শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > ট্রেনের সময়সূচি বিপর্যয়, মহাসড়কে ধীরগতি

ট্রেনের সময়সূচি বিপর্যয়, মহাসড়কে ধীরগতি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনে রাজধানী ছাড়ছে নগরবাসী। কমলাপুর রেল স্টেশন ও বিভিন্ন বাস টার্মিনালে সকাল থেকেই যাত্রীদের ভিড়। এর মধ্যেই ট্রেনের সিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। রোববার সকাল থেকে একটি ট্রেনও সঠিক সময়ে রেল স্টেশন ছাড়েনি। মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি। পরিস্থিতি নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের ছুটি বাতিল করা হয়েছে।

রাজধানীর গাবতলীসহ অধিকাংশ বাস টার্মিনালে কোনো গাড়ি সময়মতো ছাড়ছে না। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছেন যাত্রীরা। কিন্তু নির্ধারিত বাসের দেখা মিলছে না।

ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর অংশে পরিবহনের চাপ আছে। হাইওয়ে পুলিশ বলছে, যানজট না হলেও, যানবাহন চলাচল বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীচাপ বাড়লে যানজটের আশংকা করছেন হাইওয়ে পুলিশ।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির চাপ থাকলেও কুমিল্লা অংশে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

গেলো কয়েকদিন শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটে নাব্য সংকটের সমস্যা থাকলেও, এখন তা স্বাভাবিক হতে শুরু করেছে। তবে, দৌলতদিয়া ঘাটে আছে যানবাহনের দীর্ঘ সারি। ঈদযাত্রায় ধীরে ধীরে যানবাহনের চাপ বাড়ছে, সড়ক-মহাসড়কে। তবে স্বাভাবিক হতে শুরু করেছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটের পরিস্থিতি।

যানজট নিয়ন্ত্রণে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আজ থেকে মহাসড়কে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকছে। তবে পশুবাহী গাড়ি চলবে।

গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, যানজট নিরসনে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশের বাড়তি সদস্য কাজ করছে।