শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > ট্রাম্প জুনিয়রকে বলা হয়, হিলারি সম্পর্কিত তথ্যপ্রদান ছিলো ট্রাম্পকে সহায়তায় রুশ প্রয়াসের অংশ

ট্রাম্প জুনিয়রকে বলা হয়, হিলারি সম্পর্কিত তথ্যপ্রদান ছিলো ট্রাম্পকে সহায়তায় রুশ প্রয়াসের অংশ

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
একজন রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাতের আগেই প্রেসিডেন্ট ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়রকে জানানো হয় যে, হিলারি ক্লিনটন সম্পর্কিত তথ্য প্রদান আসলে নির্বাচনী প্রচারণায় তার বাবাকে দেয়া রুশ সরকারের সহায়তা প্রয়াসের অংশ। ট্রাম্প জুনিয়র মনে করতেন, ওই রুশ আইনজীবীর কাছে হিলারি ক্লিনটন সম্পর্কে এমন তথ্য পাওয়া যাবে যা দিয়ে হিলারির ক্ষতি করা সম্ভব।

২০১৬ সালের জুন মাসে অনুষ্ঠিত ওই সাক্ষাতের আয়োজনে সহায়তাকারী ব্রিটিশ প্রচারণা বিশেষজ্ঞ রব গোল্ডস্টোন প্রেসিডেন্ট ট্রাম্পের বড় ছেলে ট্রাম্প জুনিয়রের কাছে একটি ই-মেল বার্তা পাঠিয়েছিলেন যাতে তিনি আভাস দেন যে, হিলারি সম্পর্কে সম্ভাব্য ক্ষতিকর তথ্যের উৎস হচ্ছে রাশিয়া সরকার। নিউইয়র্ক টাইমস পত্রিকা সোমবার এ খবর প্রকাশ করে। তবে সেই ই-মেলে ট্রাম্পের প্রচারণা দলকে সাহায্য করার ব্যাপারে মস্কোর বড় ধরণের কোনও প্রচেষ্টা আছে কিনা সে বিষয়ে কোনও আভাস দেয়া হয়নি।

রাশিয়ার সঙ্গে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলের সখ্যতার অভিযোগ নিয়ে কংগ্রেসের কমিটি এবং একজন বিশেষ উপদেষ্টা রবার্ট মুলার তদন্ত চালিয়ে যাচ্ছেন।

ট্রাম্প জুনিয়র রাশিয়া সম্পর্কিত তদন্তে তার প্রতিনিধিত্ব করার জন্য নিউইয়র্কের আইনজীবী এলান ফিউটারফাসকে নিয়োগ করেছেন। ফৌজদারি মামলার বিশেষজ্ঞ ফিউটারফাস জানান, তার মক্কেল কোনরকম ভুল করেননি এবং যোগাযোগ করা হলে তিনি তদন্তকারীদের সহায়তা দিতে প্রতিশ্রুতবদ্ধ।

হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, রুশ আইনজীবী নাটালিয়া ভেসেলনিটস্কায়ার সঙ্গে ট্রাম্প জুনিয়রের দেখা করার মধ্যে ভুল কিছু নেই। খুবই স্বল্প সময়ের জন্য এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয় এবং পরে এ ব্যাপারে আর কোনও পদক্ষেপ নেয়া হয়নি।

ট্রাম্প জুনিয়র সোমবার স্বীকার করেন যে হিলারি ক্লিনটনের বিষয়ে ক্ষতিকর তথ্য দেয়ার প্রতিশ্রুতি পাবার পরই তিনি রুশ আইনজীবীর সঙ্গে দেখা করতে সম্মত হন।

সূত্র: দ্য টেলিগ্রাফ