রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > ট্রাম্পের বাবা ছিলেন উগ্রবাদী শ্বেতাঙ্গদের সংগঠনের সদস্য

ট্রাম্পের বাবা ছিলেন উগ্রবাদী শ্বেতাঙ্গদের সংগঠনের সদস্য

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
চলতি সপ্তাহে ভার্জিনিয়ায় ঘটে যাওয়া ঘটনার জন্য মূল হোতা হিসেবে শ্বেতাঙ্গ উগ্রবাদীদেরকে দায়ি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শ্বেতাঙ্গদের পাশাপাশি অন্য চরমপন্থীরাও পিছন থেকে কলকাঠি নাড়িয়েছে বলে দাবি করেন তিনি।

তবে মজার বিষয় হচ্ছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাবা পশ্চিমা শ্বেতাঙ্গদের উগ্রবাদী সংগঠন ক্লু ক্ল্যাক্স ক্ল্যানের সদস্য ছিলেন। বর্ণবাদী এ গোষ্ঠীর মূল লক্ষ্য ছিলো সাদা মানুষের প্রাধান্য, সাদাদের জাতীয়তাবাদ ও অভিবাসন বিরোধীতা।

সাদাবর্ণের ক্রিশ্চানদের সৃষ্ট সবচেয়ে কুখ্যাত, নৃশংস ও বর্বর গোষ্ঠী হল এই ‘ক্লু ক্ল্যাক্স ক্ল্যান’। ফ্রেড ট্রাম্পই যুক্তরাষ্ট্রে ‘ক্লু ক্ল্যাক্স ক্ল্যান’ নামে সংগঠনটির সদস্য হন। সংগঠনটির সীমা ছিলো শুধু মার্কিন ভূমিতে। সে সময় ‘ক্লু ক্ল্যাক্স ক্ল্যান’ সংগঠনটির নির্যাতনের একক ভুক্তভোগী ছিলো আমেরিকান কালোরা।

জানা যায়, ১৯২৭ সালে ফ্রেড ট্রাম্প দাঙ্গার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন নিউ ইয়র্কে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সম্প্রতি সাংবাদিকরা জিজ্ঞাসা করেছিলেন এ বিষয়ে। তবে ট্রাম্প সম্পূর্ণ বিষয়টিকে অস্বীকার করেন।

এ সময় ট্রাম্প তার বাবা সম্পর্কে বলেন, ‘তিনি কখনোই গ্রেপ্তার হননি। তার এ বিষয়ে কোনোকিছুই করার ছিল না। এমন কোনো ঘটনা ঘটেইনি। এটার কোনো ভিত্তি নেই এবং এটা ঘটেনি। ’