শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > ট্রাক শ্রমিকদের আন্দোলনে বিএনপির সমর্থন

ট্রাক শ্রমিকদের আন্দোলনে বিএনপির সমর্থন

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের অনির্দিষ্টকালের কর্মবিরতিতে বিএনপির সমর্থন রয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জেটেব) কর্তৃক আয়োজিত এক সমাবেশে তিনি একথা বলেন। তাদের আন্দোলন যৌক্তিক, এ আন্দোলনে আমাদের সমর্থন থাকবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সরকারকে জনগণ ভালোবাসে না, পছন্দ করে না। এ সরকার জানে বিএনপি সরকার ক্ষমতায় আসলে তাদের কী হবে? সারাদেশে যে নৈরাজ্য চালাচ্ছে এর পরিণতি কী হবে? তাই এ সরকার ক্ষমতা ছাড়তে ভয় পায়।

পেঁয়াজ প্রসঙ্গে নজরুল ইসলাম বলেন, যে সরকার পেঁয়াজের দাম কন্ট্রোল করতে পারে না, সে সরকার দেশ কিভাবে কন্ট্রোল করবে। সব নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম বেড়ে গেছে। লবণ, চাল, পেঁয়াজ, সবজির দাম সবকিছুর দামই সাধ্যের বাইরে চলে গেছে। মানুষ কিভাবে বেঁচে থাকবে? আমরা ইনশাআল্লাহ অতি দ্রুত আন্দোলনে নামব এবং এ সরকারের হাত থেকে দেশকে রক্ষা করব।

তিনি আরও বলেন, ইতিহাস কাউকে ক্ষমা করে না। বর্তমান সরকার বেগম খালেদা জিয়া একজন বয়স্ক, অসুস্থ মানুষ, তার উপরে যে অমানবিক নির্যাতন করছে তাতেই বোঝা যায় এই সরকার কতটা অমানবিক।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলামসহ আয়োজক সংগঠনের নেতারা।

উল্লেখ্য, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নতুন সড়ক পরিবহন আইন স্থগিত করে সংশোধনের জন্য ৯ দফা দাবি উপস্থাপন করেছে। সংগঠনটি আগামীকাল বুধবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে।