শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > টেস্ট দলে নতুন মুখ আল আমিন

টেস্ট দলে নতুন মুখ আল আমিন

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ আবাহনী ক্রীড়া চক্রের ডানহাতি ফাস্ট বোলার টেস্ট দলে ডাক পেয়েছেন। গতকাল ঘোষিত বাংলাদেশ দলে ২৪ বছর বয়সী ঝিনেদার এ বোলারই একমাত্র নতুন মুখ। এ ছাড়া দলে ফিরেছেন স্পিনার আবদুর রাজ্জাক। বাঁহাতি এ স্পিনার বাংলাদেশের পে নয়, টেস্টের সর্বশেষটি খেলেছেন ২০১১ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে তাদের মাটিতে। পরীার কারণে এবার জিম্বাবুয়ে সফর মিস করা এনামুল হকও ফিরেছেন। মার্শাল আইউব তার ধারাবাহিক নৈপুণ্যের পুরস্কার পেয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজের প্রথম টেস্ট ও তিন দিনের প্রস্তুতি ম্যাচের জন্য ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আঘাত পুরোপুরি ভাল না হওয়ায় দলে নেয়া হয়নি মাশরাফি বিন মর্তুজাকে। তবে আল-আমিন ছাড়াও পেসার হিসেবে নেয়া হয়েছে রুবেল, রবিউল ও সাজিদকে। রুবেল খানিকটা আঘাতগ্রস্ত থাকলেও টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। চট্টগ্রামের জহর আহমেদ স্টেডিয়ামে ৯ই অক্টোবর শুরু হবে প্রথম টেস্ট। আর তার আগে বিসিবি একাশ ও কিউইদের মধ্যে ৪ থেকে ৬ই অক্টোবর অনুষ্ঠিত হবে অনুশীলন ম্যাচ। প্রস্তুতি ম্যাচের দলে রাখা হয়েছে সাকিব আল হাসানকে। ক্রিকেটারদের বৃহস্পতিবার সকালে চট্টগ্রামে পৌঁছবে বলে জানানো হয়েছে।
টেস্ট একাদশ: মুশফিকুর রহীম (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), এনামুল হক বিজয়, তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাসির হোসেন, আবদুর রাজ্জাক, নাঈম ইসলাম, রুবেল হোসেন, সোহাগ গাজী, মমিনুল হক, মার্শাল আইউব, রবিউল ইসলাম, আল-আমিন হোসেন।
বিসিবি একাদশ: মাহমুদুল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, এনামুল হক, জিয়াউর রহমান, শামসুর রহমান, নাঈম ইসলাম, মার্শাল আইউব, সাজিদুল ইসলাম, সৌম্য সরকার, মুক্তার আলী, নূর হোসাইন ও ফরহাদ রেজা।