শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > টেস্টে নতুন মুখ জুবায়ের

টেস্টে নতুন মুখ জুবায়ের

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ : মুশফিক-সাকিবদের অনুশীলনে বয়সভিত্তিক দল কিংবা পাড়ার বোলার নেটে বোলিং করার সুযোগ পায়। মাশরাফি-তাসকিনদের পাশাপাশি এদের দিয়েই নেট প্র্যাকটিস চালায় টাইগাররা। দৈনিক ৫০০ টাকা কিংবা তার বেশি ভাতায় একবেলা বোলিং করে থাকেন সেই সব স্বপ্নবাজ ক্রিকেটাররা। যাদের স্বপ্ন মাশরাফি কিংবা সাকিবের মতো বড় তারকা হওয়া। এদেরই একজন ছিলেন জুবায়ের হোসেন লিখন। যার মাথায় আজ উঠেছে টেস্ট ক্রিকেটের ক্যাপ।
বাংলাদেশ জাতীয় দলের৭৪তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে জুবায়ের হোসেন লিখনের। চেহারা থেকে এখনো তারুণ্যের ছাপ যায়নি। তার আগেই দেশের প্রতিনিধিত্ব দিচ্ছেন জুবায়ের!
মাত্র দুটি প্রথম শ্রেণির ম্যাচ খেলে সবার নজর কেড়েছেন এই লেগস্পিনার। অবশ্য জুবায়ের বোলিং সবার প্রথম চোখে লাগে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের। নেটে যখন বোলিং করছিলেন তখন জুবায়ের বোলিং নিয়ে প্রশংসা করেন শ্রীলঙ্কান এই কোচ। এর পরই জুবায়েরের পথচলা শুরু। কোচ জুবায়েরকে ওয়েস্ট ইন্ডিজ সফরে নিয়ে যেতে চেয়েছিলেন।
কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে অভিজ্ঞতা না থাকায় নির্বাচকরা তাকে নিতে সাহস দেখাননি। এর পরই গত সেপ্টেম্বরে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় জুবায়েরের। দুটি ম্যাচ খেলেন তিনি। কক্সবাজারে প্রথম ইনিংসে উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংসে দ্যুতি ছড়ান জুবায়ের। মাত্র ১৮ রানে ৪ উইকেট নিয়ে দলের জয়ে অবদান রাখেন। ফতুল্লায় দ্বিতীয় ও শেষ ম্যাচে ৭ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে ৪টি ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন।
ঢাকার প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে হয়নি অভিষেক, জাতীয় লীগে খেলার অভিজ্ঞতাও হয়নি। সেই জুবায়ের এখন টেস্ট ক্রিকেটার।