শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > টুঙ্গীপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

টুঙ্গীপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০১৪ উপলক্ষে সোমবার বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গীপাড়ায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য টুঙ্গীপাড়ায় যাবেন বলে তার প্রটোকল অফিসার শেখ রাসেল হাসান এক বিবৃতিতে জানিয়েছেন।

রাষ্ট্রপতি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রওনা হয়ে সকাল ১০টায় টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে পৌঁছাবেন এবং পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করবেন।

তিন বাহিনীর চৌকষ একটি দল এ সময় রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করবে। এরপর তিনি সেখানে ফাতেহা পাঠ ও মোনাজাত শেষ করে ঢাকায় ফিরে যাবেন।

বেলা ১১টার দিকে, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ঢাকার উদ্দেশ্যে টুঙ্গীপাড়া ত্যাগ করবেন।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন ও বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য টুঙ্গীপাড়ায় যাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকাল ১০টা ৫ মিনিটের সময় টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে। পরে তিনি বঙ্গবন্ধুর কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও মোনাজাত করবেন।

প্রধানমন্ত্রী বেলা ১০টা ৪৫ মিনিটের সময় মাজার কমপ্লেক্স পাবলিক প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন এবং বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক একটি গীতি-কাব্য-নাট্যানুষ্ঠান উপভোগ করবেন।

পরে তিনি সেখানে ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা সমিতির উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন এবং কমপ্লেক্স প্রাঙ্গণে বইমেলার উদ্বোধন করবেন।

এদিকে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গীপাড়া মাজার কমপ্লেক্সসহ আশপাশের এলাকায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে চেকপোস্ট।

গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে টুঙ্গীপাড়াসহ সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।