রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > টি২০-তে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা ॥ একই ম্যাচে গাপটিলের রেকর্ড ভাঙলেন মুনরো

টি২০-তে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা ॥ একই ম্যাচে গাপটিলের রেকর্ড ভাঙলেন মুনরো

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: অকল্যান্ডে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি২০ ম্যাচটি যেন ছিল একে অপরকে ছাড়িয়ে যাওয়ার দিন। একই ম্যাচে প্রথমে রেকর্ড গড়েছেন মার্টিন গাপটিল। সেই একই ম্যাচে আবার তার রেকর্ড ভেঙে দিয়েছেন সতীর্থ কলিন মুনরো। রেকর্ড ভাঙাগড়ার ম্যাচের শ্রীলঙ্কাকে নয় উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। এতে দুই ম্যাচের টি২০ সিরিজে কিউইদের কাছে হোয়াইটওয়াশ হল লঙ্কানরা।

এর আগে টস হেরে শুরুতে ব্যাট করতে হয় লঙ্কানদের। সম্মিলিত ব্যর্থতার মাঝে শুধু অ্যাঞ্জেলো ম্যাথুসের একক নৈপুণ্যে শ্রীলঙ্কা আট উইকেটে ১৪২ রান করতে সক্ষম হয়। ৪৯ বল থেকে সাত চার ও চার ছক্কায় ৮১ রান করেছেন ম্যাথুস। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন তিলকারতেœ দিলশান।

অন্য ব্যাটসম্যানদের মধ্যে কেউই দুই অঙ্ক ছঁতে পারেননি। কিউই বোলারদের মধ্যে গ্র্যান্ট ইলিয়ট ২২ রানে নিয়েছেন চার উইকেট। এছাড়া মিশেল সাঁটনার ও এ্যাডাম মিলনে দুটি করে উইকেট নেন।

জবাবে মাত্র ১০ ওভার শেষে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। লক্ষ্য তাড়া করতে নেমে মার্টিন গাপটিল দুর্দান্ত সূচনা করেন। মাত্র ২৫ বল থেকে ছয়টি চার ও চারটি ছয়ে ৬৩ রান করে আউট হন গাপটিল। মাত্র ১৯ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এটি ছিল নিউজিল্যান্ডের কোনো ব্যাটসম্যানের সবচেয়ে দ্রুততম ব্যাটসম্যান।

গাপটিল আউট হওয়ার পর মাঠে নেমে আরো বিধ্বংসী হয়ে ওঠেন মুনরো। মাত্র ১৪ বল থেকে হাফসেঞ্চুরি পূর্ণ করে ম্যাচশেষে অপরাজিত থাকেন তিনি। ফলে গাপটিলের করা নিউজিল্যান্ডের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড ভাঙতে সক্ষম হন মুনরো। শুধু নিউজিল্যান্ড নয়, সব মিলিয়ে এটি টি২০-তে দ্বিতীয় দ্রুততম হাফসেঞ্চুরি। ২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে যুবরাজ সিং ১২ বলে দ্রুততম হাফসেঞ্চুরি করেছিলেন। নিউজিল্যান্ডের অপর ব্যাটসম্যান ক্যান উইলিয়ামসন করেন ৩২ রান।