শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > টানা ৯ দিন বন্ধ থাকবে হিলি স্থলবন্দর

টানা ৯ দিন বন্ধ থাকবে হিলি স্থলবন্দর

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, দিনাজপুর ॥ পবিত্র ঈদুল আজহা ও দুর্গাপূজা উপলে দেশের ২য় বৃহত্তম হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য সম্পূর্ণরূপে বন্ধ থাকবে টানা ৯ দিন। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করতে পারবে।

বাংলাহিলি সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সচিব সাহিনুর ইসলাম শাহিন জানান, ১০ অক্টোবর বৃহস্পতিবার থেকে ১৮ অক্টোবর শুক্রবার পর্যন্ত ৯দিন এ বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

ভারত অংশের হিলি এক্সপোর্টার ও সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অশোক কুমার মন্ডল স্বারিত এক চিঠির মাধ্যমে এ বিষয়টি বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনকে জানানো হয়।

অপরদিকে, বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন ঈদুল আজহা উপলে ১৫ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত আমদানি রফতানি বাণিজ্য বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন স্বারিত এক চিঠির মাধ্যমে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপকে জানানো হয়েছে।

তবে, আগামী ১৯ অক্টোবর শনিবার থেকে বন্দরের আমদানি-রফতানি বাণিজ্যসহ সব ধরনের কার্যক্রম যথারীতি শুরু হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাজামুদ্দিন জানান, দুর্গাপূজা ও ঈদুল আজহা উপলে দুই দেশের মধ্যে আমদানি রফতানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।