রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > টানা ১১দিন বন্ধের ফাঁদে আখাউড়া স্থলবন্দর

টানা ১১দিন বন্ধের ফাঁদে আখাউড়া স্থলবন্দর

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
টানা ১১দিন বন্ধের ফাঁদে আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম। হিন্দুধর্মালম্ভীর শারদীয় দূর্গাউৎসব, লক্ষীপূজা ও মুসলমানদের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম।
আখাউড়া-আগরতলা ব্যবসায়ীদের নেয়া এ সিদ্ধান্তে দু’দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে বলে স্থলবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানাগেছে। তবে এ সময়ে দু’দেশের যাত্রী এপার-ওপার স্বাভাবিক থাকবে।
আখাউড়া স্থলবন্দর সূত্রে জানাগেছে,শারদীয় দূর্গাউৎসব, লক্ষীপূজা ও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আজ ৩০’সেপ্টেম্বর মঙ্গলবার থেকে আগামী ১০’অক্টোবর শুক্রবার পর্যন্ত টানা ১১দিন আখাউড়া স্থলবন্দর বন্ধ থাকবে। ১০অক্টোবর শুক্রবার সাপ্তাহিক বন্ধ। পরদিন ১১অক্টোবর শনিবার থেকে পুনরায় এ স্থলবন্দর দিয়ে সব ধরণের আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম ফের শুরু হবে।
আখাউড়া স্থলবন্দরের সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল বলেন, বাংলাদেশ-ভারত (আখাউড়া-আগরতলা) দু’দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্তে এ স্থলবন্দরে ৩০’সেপ্টেম্বর মঙ্গলবার থেকে ৯’অক্টোবর ১০দিন আমদানি-রফতানি বাণিজ্য না করার সিদ্ধান্ত নিয়েছে।
এ সময় স্থলবন্দরের বাণিজ্য বন্ধ থাকলেও দু’দেশের যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন কর্মকর্তা (এএসআই) মো. বাচ্চু মিয়া জানিয়েছেন।