শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঝিনাইদহ জেলার ১৭১টি সিসি কর্মবিরতি পালন

ঝিনাইদহ জেলার ১৭১টি সিসি কর্মবিরতি পালন

শেয়ার করুন

ঝিনাইদহ থেকে জাহিদুর রহমান তারিক ॥
চাকরি জাতীয়করণের দাবিতে কর্মবিরতি শুরু করেছে কমিউনিটি ক্লিনিকের কর্মরত ১৪ হাজার সিএইচসিপি। চাকরি জাতীয়করণসহ ৪ বছরের বকেয়া বেতন-ভাতা প্রদানের দাবিতে রোববার থেকে কর্মবিরতি শুরু করেছে কমিউনিটি ক্লিনিকে কর্মরত কর্মচারী কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)।
গত ৯ই ফেব্রুয়ারী জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিউনিটি ক্লিনিকে কর্মরত কর্মচারীদের সংগঠন বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এসোসিয়েশন এর পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা দেয়া হয়। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, বর্তমান সরকারের স্বাস্থ্য সেবায় সাফল্য অর্জনে এ খাতের ১৪ হাজার কর্মী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। নিয়োগপ্রাপ্ত কর্মীরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করলেও গত ৪ বছর ধরে তারা সরকারের নানা সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। এরই মধ্যে শুরু হয়েছে কর্মী ছাঁটাই। ফলে ছাঁটাইকৃতরা মানবেতর জীবন-যাপন করছেন।বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী সহ একাধিক এমপি মন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন চাকুরী রাজস্বকরণের জন্য । স্বাস্থ্য অধিদপ্তরের ও প্রকল্প অফিসের পক্ষ থেকে একাধিকবার চাকরি জাতীয়করণের চিঠি প্রদান ও রাজস্ব করণের জন্য অন্যান্য কাজ সম্পন্ন করানো হয়েছে কিন্তু এখনও তা বাস্তবায়ন হয়নি।
তাই দাবি আদায়ে ১৪ই ফেব্রুয়ারী থেকে কর্মবিরতি শুরু হয়ে চলবে ১৬ই ফেব্রুয়ারী পর্যন্ত।এর মধ্যে সরকারের পক্ষ হতে কোন সাড়া না পেলে আগামী ১৮ই ফ্রেবুয়ারী সারদিন কর্মবিরতি পালন করবেন সিএইচসিপিরা। এতেও যদি সরকার তাদের দাবী না মানে তাহলে আগামী ২৩ ফেব্রুয়ারি সারা দেশের ১৪০০০ কমিউনিটি ক্লিনিকের কর্মচারী সিএইচসিপিরা প্রকল্প কার্যালয় বিএমআরসি ভবন মহাখালীতে,ঢাকা,। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রতীকী অনশন ও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করবে তারা। সারা দেশের ১৪০০০ সিসির সাথে ঝিনাইদহ জেলার ১৭১টি সিসি এই কর্মবিরতি পালন করে চলেছে।