রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঝিনাইদহে যৌতুকের দাবীতে বটি দিয়ে স্ত্রীর চুল কর্তন, স্বামী আটক !

ঝিনাইদহে যৌতুকের দাবীতে বটি দিয়ে স্ত্রীর চুল কর্তন, স্বামী আটক !

শেয়ার করুন

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি ॥
ঝিনাইদহের কালীগঞ্জের যৌতুকের দাবিতে বলিদাপাড়া গ্রামে আয়েশা খাতুন (২৫) নামের এক গৃহবধুর চুল বটি দিয়ে কেটে দিয়েছে স্বামী শাহিনুর ইসলাম। স্ত্রীর মোবাইলে অচেনা নাম্বার থেকে কল আসাকে কেন্দ্র করে সোমবার রাতে এ চুল কাটা ও নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় স্ত্রী বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ স্বামীকে গ্রেফতার করে। কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া গ্রামের মৃত আয়ুব আলীর মেয়ে আয়েশা এবং শাহিনুর ওই গ্রামের ছবদুল বিশ্বাসের ছেলে।
আয়েশার মা আলেয়া খাতুন জানান, আয়েশার সাথে ১০/১২ বছর আগে একই গ্রামের শাহিনুরের সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের দুটি শিশু সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই যৌতুকের দাবি সহ বিভিন্ন অজুহাতে শাহিনুর তার স্ত্রী আয়েশাকে নির্যাতন করে আসছিল। তার পরেও মেয়ের সুখের কথা ভেবে আয়শার পিতা-মাতা শাহিনুরকে নগদ ১ লাখ টাকা ও ৫০ হাজার টাকার আসবাবপত্র দেয়। দুটি সন্তানের মুখের দিকে চেয়ে তিনি নীরবে এসব নির্যাতন সহ্য করেন ।
নির্যাতিত আয়শা বেগম জানান, দীর্ঘদিন ধরে স্বামী শাহিনুর তাকে যৌতুকের দাবিতে শারীরীক ও মানসিক ভাবে নির্যাতন ছাড়াও প্রায়ই মারপিট করতো। এর পরই সোমবার রাতে আয়েশার কাছে আবারো টাকা দাবী করে। তার পর পর সোমবার রাত ১১টার সময় আয়েশার মোবাইলে অচেনা নম্বর থেকে একটি কল আসলে স্বামী শাহিন তা রিসিভ করে। কলদাতা কোন কথা না বললে শাহিন আয়েশাকে মারধর শুরু করে । একর্যায়ে শাহিনুর আয়েশাকে ধারালো অস্ত্র (বটি) দিয়ে মাথার চুল কেটে দিয়ে ঘরের মধ্যে আটকিয়ে রাখে। এ সময় তিনি চিৎকার দিলে এলাকাবাসী এসে তাকে উদ্ধার করেন।
ঝিনাইদহের কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, আয়শা খাতুন বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামী শাহিনুরকে আসামি করে কালীগঞ্জ থানায় একটি মামলা করেন। যার নম্বর নং ৬। তারিখ ১৬/০২/২০১৬। এ ঘটনায় পুলিশ আয়েশার স্বামী শাহিনুরকে গ্রেফতার করে জেল-হাজতে পাঠিয়েছে।