শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > ঝিনাইদহে জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের অভিযান চলছে, আশেপাশে ১৪৪ ধারা জারি

ঝিনাইদহে জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের অভিযান চলছে, আশেপাশে ১৪৪ ধারা জারি

শেয়ার করুন

ঝিনাইদহ প্রতিনিধি ॥
রাতের বিরতির পর ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় আবার অভিযান শুরু করেছে র‌্যাব। এসময় আশে পাশে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

র‌্যাব-৬-এর ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান, বুধবার সকাল পৌনে ৯টায় ঢাকা থেকে আসা র‌্যাবের কমান্ডো দল ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযান শুরু করে।

অভিযান শুরুর আগে সকালে ঘটনাস্থলে আসেন র‌্যাবের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ, মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সোমবার রাতে সেলিম (৪৫) ও প্রান্ত (২০) নামে ‘নব্য জেএমবির’ দুই সদস্যকে আটকের পর মঙ্গলবার ভোরে জঙ্গি আস্তানা সন্দেহে তাদের বাড়ি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব।

দিনভর অভিযান চালিয়ে সুইসাইড ভেস্ট, বোমা, ডিনামাইট স্টিক ও বোমা তৈরির সার্কিট বোর্ড উদ্ধার করা হয়।

ঝিনাইদহে গত এক মাসে পাঁচটি জঙ্গি আস্তানার খোঁজ পেল আইন-শৃঙ্খলা বাহিনী। এসব আস্তানা থেকে কেমিকেল কন্টেইনার, বোমা, সুইসাইড ভেস্ট, সুইসাইড বেল্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাব-৬-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম বলেন, সম্প্রতি ঝিনাইদহে এসব জঙ্গি আস্তানার সন্ধান মেলায় র‌্যাবের গোয়েন্দারা নজর রাখছিলেন। এরই ধারাবাহিকতায় সোমবার রাতে র‌্যাবের টহল দল পোড়াহাটি এলাকা থেকে সেলিম ও প্রান্তকে আটক করে।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই অভিযান শুরু হয় বলে র‌্যাবের ভাষ্য।