শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > জয় দিয়ে শুরু শেখ জামালের

জয় দিয়ে শুরু শেখ জামালের

শেয়ার করুন

স্পেশাল ডেস্ক ॥

ফতুল্লা থেকে: ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের এবারের আসরের শুরুটা দুর্দান্ত না হলেও ভালোই হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ২ উইকেটে হারিয়ে মৌসুমের প্রথম ম্যাচেই তুলে নিল কাঙ্খিত জয়।

তবে কাজটি যতটা সহজে করার কথা ছিল ততটা সহজে হয়নি। কেননা দলটির সামনে জয়ের জন্য ২১০ রানের সহজ লক্ষ্য থাকলেও তা অর্জনে হারাতে হয়েছে ৮টি উইকেট এবং খেলতে হয়েছে ৪৯.২ ওভার পর্যন্ত।

আর জামালের এই জয়ের দিনে ব্যাট হাতে দলের হয়ে একাই লড়েছেন নুরুল হাসান সোহান। তার ৮০ রানের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে আব্দুর রাজ্জাক ও তার দল।

জামালের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলেছেন রাজিন সালেহ। আর তানবির হায়দার ফিরেছেন ৩১ রানে। টপ অর্ডারের ব্যাটসম্যান ইমরুল কায়েস আউট হয়েছেন ব্যক্তিগত ৮ রানে।

এদিকে বল হাতে ভিক্টোরিয়ার হয়ে মনির হোসেন ৩টি, আরাফাত সানি ২টি ও মইনুল ইসলাম ও মাহবুবুল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আব্দুর রাজ্জাকের শেখ জামালের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।

তবে ব্যাটিংয়ে নেমে শেখ জামাল স্পিনারদের দাপটে কাঙ্খিত ছন্দে খেলতে পারেনি দলটি। আব্দুর রাজ্জাক, সোহাগ গাজীর স্পিন ঘূর্ণি নিরাশ করেছে সব ব্যাটসম্যানকেই। তবে ব্যাতিক্রম ছিলেন উত্তম সরকার ও নাসিরউদ্দিন ফারুক। ফারুকের ৪৪ ও উত্তম সরকারের ৮৮ রানে ৪৮.২ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ২০৯ রানের স্বল্প সংগ্রহ পায় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।

শেখ জামালের হয়ে বল হাতে রাজ্জাক ৪টি, সোহাগ গাজী ৩টি এবং শাহাদাত হোসেন, জিয়াউর রহমান ও ফজলে রাব্বি নিয়েছেন ১টি করে উইকেট।