শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > জয়ের বক্তব্য নির্বাচনের নীলনকশার ইঙ্গিত অভিমত বিএনপির শীর্ষ নেতাদের

জয়ের বক্তব্য নির্বাচনের নীলনকশার ইঙ্গিত অভিমত বিএনপির শীর্ষ নেতাদের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ আগামী নির্বাচনে আওয়ামী লীগই জয়ী হবে বলে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের দেয়া বক্তব্যকে কারচুপি ও নীলনকশার নির্বাচনের ইঙ্গিত বলে মনে করে বিএনপি। তবে দেশে কোন নীলনকশার নির্বাচন করতে দেয়া হবে না বলে আবারও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলের শীর্ষ নেতারা।

নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের বক্তব্য তুলে ধরেন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় তিনি সজিব ওয়াজেদ জয়ের দেয়া বক্তব্যের তীব্র নিন্দা জানান।

আরেক আলোচনা সভায় জাতীয় প্রেসকাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া নির্বাচনকালীন সরকার নিয়ে সংকট নিরসনে প্রধানমন্ত্রীকেই উদ্যোগ নেয়ার আহ্বান জানান।

এদিকে, প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে আলাদা এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যারিস্টার মওদুদ আহমদ। জয়ের দেয়া বক্তব্য প্রসঙ্গে মওদুদ বলেন, জয়ের কথায় নীল নকশার ইঙ্গিত পেলাম। জনগণের ভোটের প্রতি তাদের কোন বিশ্বাস নেই। নীল নকশার নির্বাচন কোনোদিন হতে দেয়া হবে না বলে জানান মওদুদ।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল প্রসঙ্গে তিনি বলেন, শুধু প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ইচ্ছায় তৎকালীন প্রধান বিচারপতি এ বি এম খায়রুল ইসলাম অ্যামিকাস কিউরিদের মতামত উপো করে তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছিলেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, সংসদ বহাল রেখে মন্ত্রী, সংসদ সদস্যরা নিজ নিজ পদে থেকে নির্বাচন করার এমন নজির পৃথিবীর ইতিহাসে কোথাও নেই।

নির্বাচন কমিশনের দায়িত্ববোধ প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব সকল দলকে সমান সুযোগ দেয়া। কিন্তু কমিশন তা না করে সরকারের ইচ্ছার বাস্তবায়ন করছে।

এছাড়াও সংসদ ভেঙ্গে দেয়ার আগেই নির্দলীয় সরকারের বিধান সংবিধানে পুনঃসংযোজনের দাবি জানান বিএনপি নেতারা।