শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > জুভেন্টাসের কছে রিয়ালের হার

জুভেন্টাসের কছে রিয়ালের হার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা : ইতালি থেকে হতাশ চিত্তে স্পেনে ফিরতে হয়েছে ইউরোপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে। তুরিনের মাঠে মঙ্গলবার রাতে খেলতে নেমেছিল রিয়াল। ম্যাচটা ছিল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলেরই সেমিফাইনালের প্রথম লেগের লড়াই। ক্রিশ্চিয়ানো রোনালদোদের দল রিয়াল মাদ্রিদ খেলতে নেমেছিল কার্লোস তেভেজদের দল ইতালি চ্যাম্পিয়ন জুভেন্টাসের বিপক্ষে। ৯০ মিনিটে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ম্যাচটা জিতে নিয়েছেন তেভেজরাই। রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে আসরের ফাইনালে এক পা দিয়ে রেখেছে জুভেন্টাস।

জুভেন্টাসের কছে রিয়ালের হার
ম্যাচে ইতালি চ্যাম্পিয়নদের পক্ষে গোল করেছেন মোরাতা ও তেভেজ। আর রিয়ালের পক্ষে গোলটি করেছেন রোনালদো।
মাঠটা নিজের। সেই প্রেরণাতেই হয়তোবা ম্যাচের ৮ মিনিটে এগিযে গেছে জুভেন্টাস। গোল করেছেন আলভারো মোরাতা। তবে স্বাগতিকদের এই খুশি স্থায়ী হয়েছে মাত্র ১৯ মিনিট। কারণ, ২৭ মিনিটে ঠিকই জাল খুঁজে পেয়েছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।
বল বানিয়ে দিয়েছিলেন বিশ্বকাপ ফুটবলের গত আসরের সেরা গোলদাতা জেমস রদ্রিগেজ। আর রোনালদো তার ক্যারিশমায় সেই বল পাঠিয়ে দিয়েছেন জুভেন্টাসের জালে। বিরতি পর্যন্ত ১-১ গোলের সমতা বিরাজ করেছে ম্যাচে।
দ্বিতীয়ার্ধেও ম্যাচে চলেছে আক্রমণ-পাল্টা আক্রমণ। গোল পাওয়ার লড়াইয়ে দ্বিতীয়বারের মতো হেসেছে স্বাগতিকরাই। চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছে জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ। সেই তিনিই ৫৭ মিনিটে রিয়ালের হৃদয় ভেঙেছেন পেনাল্টি থেকে দেওয়া গোলে।
সর্বাত্মক চেষ্টা করেছে রিয়াল মাদ্রিদ। তবে জুভেন্টাসের রক্ষণদুর্গে আর ফাটল ধরাতে পারে নি রোনালদোরা। জুভেন্টাসও তাই সেমিফাইনালের প্রথম লেগ জিতে মানসিক স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে অতিথিদের মলিন মুখগুলো উপভোগ করে।
অবশ্য প্রতিশোধ নেওয়ার সুযোগ থাকছে রিয়ালের। কেননা, দ্বিতীয় লেগের খেলায় আগামী সপ্তাহে রিয়ালের মাঠেই মুখোমুখি হবে দুদল।