শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > “জিয়ার ভুলটাকে আমরা সংশোধন করছি”

“জিয়ার ভুলটাকে আমরা সংশোধন করছি”

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিশ্বের সকল গণতান্ত্রিক দেশেই বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে রয়েছে। বাংলাদেশেও এই আইন প্রচলিত ছিল। কিন্তু ১৯৭৮ সালে জিয়াউর রহমান আইনটি পরিবর্তন করেছিলেন। তার ভুলটাকেই আমরা সংশোধন করছি।
মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিলের ওয়াপদা অডিটরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ এ আলোচনা সভার আয়োজন করে।
বাকশাল কায়েমের জন্য বিচারপতিদের অভিশংসনের বিল মন্ত্রিসভায় অনুমোদন করা হয়েছে, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেন হানিফ।
তিনি বলেন, সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে। গণতন্ত্রের কথা বলে। সুতরাং আপনি (ফখরুল) যদি একথা বুঝে বলে থাকেন তাহলে এই দ্বৈতনীতি থেকে বেরিয়ে আসুন।
হানিফ বলেন, কয়েকদিন আগে জাতীয় সম্প্রচার নীতিমালার অনুমোদন হয়েছে। টেলিভিশন কর্তৃপক্ষ সম্প্রচার নীতিমালা চেয়েছে বলেই আমরা এটা করেছি। এই নীতিমালা আমরা করিনি। মালিকপক্ষ, সাংবাদিক, শিক্ষক ও এনজিওকর্মীদের সমন্বয়ে গঠিত একটা বোর্ডের মাধ্যমে এটা করা হয়েছে।
জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক আযম খসরু প্রমুখ।