শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > জিব্রাল্টারের জালে জার্মানির সাত গোল

জিব্রাল্টারের জালে জার্মানির সাত গোল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: ইউরো ২০১৬ বাছাইপর্বের ম্যাচে আন্দ্রে শুরলের হ্যাটট্রিকে দুর্বল জিব্রাল্টারকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। গ্রুপ ‘ডি’এর ম্যাচে স্তেদিও দো আলগ্রাভে জার্মানির হয়ে জোড়া গোল করেন ম্যাক্স ক্রস। এছাড়া একটি করে গোল করেন ইলকায় গুন্দোগান ও কারিম বিলারাবি।

গতরাতের এ ম্যাচে জার্মানি শুরু থেকে আক্রমণাত্বক হয়ে খেললেও গোলের দেখা পাচ্ছিল না। ম্যাচের ১০ মিনিটে লিড নেয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করে সফরকারীরা। পেনাল্টি মিস করেন দলের অভিজ্ঞ ফুটবলার বাস্তিয়ান শোয়েইন্সটাইগার।

আক্রমণে ব্যস্ত থাকা জার্মানি অবশ্য খেলার ২৮ মিনিটে লিড নেয়। প্রায় একক দক্ষতায় নিজের ও দলের হয়ে প্রথম গোল করেন শুরলে। পরে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় জোয়াকিম লো’র শিষ্যরা। এরই সুবাদে খেলার ৪৭ মিনিটে মেসুত ওজিলের পাস থেকে নিজের প্রথম গোল করে দলের লিড দ্বিগুন করেন ক্রুস।

এরপরই শুরু হয় জার্মানির গোল উৎসব। দ্বিতীয় গোলের তিন মিনিট পরেই ক্রুসের অ্যাসিস্টে দলের লিড তিনে নিয়ে যান গুন্দোগান। আর ম্যাচের ৫৭ মিনিটে আর্সেনাল তারকা ওজিলের সহায়তায় দলীয় চতুর্থ ও নিজের প্রথম গোল করেন বিলারাবি।

খেলার ৬৫ মিনিটে আরো একটি দলীয় আক্রমণে যায় জার্মানি। পরে স্বাগতিক গোলরক্ষককে বোকা বানিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করে দলের লিড ৫-০তে নিয়ে যান শুরলে। তবে জোড়া গোল করেই থেমে থাকেন নি এ স্ট্রাইকার। খেলার ৭১ মিনিটে ওজিল জিব্রাল্টার গোলরক্ষককে একা পেলেও বামপাশে থাকা শুরলের কাছে পাস দিলে তা থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

জিব্রাল্টার রক্ষণভাগকে একের পর এক আক্রমণে ব্যস্ত রেখে ম্যাচের ৮১ মিনিটে লিড আরও বাড়ায় জার্মানি। এবার হ্যাটট্রিক করা শুরলেও অ্যাসিস্ট থেকে নিজের জোড়া গোল করে দলের লিড ৭-০তে নিয়ে যান ক্রুস।

খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৭-০ গোলে জিতে জয় উৎসব করে জোয়াকিম ‘লো’র শিষ্যরা। আর এ জয়ের পর বর্তমানে ‘ডি’ গ্রুপে পোল্যান্ডের পরেই জার্মানি অবস্থান করে নিয়েছে।