শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > জাহাঙ্গীর হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আটক ৩

জাহাঙ্গীর হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আটক ৩

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব বলছে, এই তিন জনের নাম আমেনা বেগম, নাইম আহমেদ ও রাজন। তবে তাদের পরিচয় বিস্তারিত জানানো হয়নি।
র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক মাহসুদুল আলম সাংবাদিকদের বলেন, “সোমবার গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়। তারা কেন ওই হত্যাকাণ্ড ঘটিয়েছে সে বিষয়েও আমরা তথ্য পেয়েছি।”
বিকালে র‌্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।
গত ৯ অগাস্ট রাতে পশ্চিম আগারগাঁওয়ে নিজের বাসার সামনে গুলিতে নিহত হন জাহাঙ্গীর। ১৫ অগাস্ট থানা পর্যায়ের কর্মসূচি নিয়ে বৈঠক থেকে ফিরছিলেন ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হতে ইচ্ছুক এই নেতা।
জাহাঙ্গীর ওই ওয়ার্ডে আওয়ামী লীগের সভাপতি হাজী নুর মোহাম্মদের মেয়েজামাই। তিনি ২০১১ সালের জানুয়ারিতে ওই ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা ফজলুল হক হত্যা মামলার আসামি।
ফজলুল হত্যাকাণ্ডের পর ২০১১ সালের অক্টোবর থেকে নিখোঁজ রয়েছেন হাজী নুর। তার দুই মাস পর নিখোঁজ হন তার আরেক মেয়েজামাই আব্দুল মান্নান।
নুরের পরিবারের অভিযোগ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই হাজী নুর ও মান্নানকে ধরে নিয়ে গেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী তা অস্বীকার করেছে।
হাজী নুরের তিন ছেলের মধ্যে এক ছেলে মামুন খুন হন এবং অন্যজন বাঘার স্বাভাবিক মৃত্যু হয়। তার বড় ছেলে মিন্টু হত্যাসহ একাধিক মামলায় ফেরার। তবে আগারগাঁওয়ে তার একটি দল রয়েছে বলে পুলিশের দাবি।
শ্বশুরের অনুপস্থিতে তার সম্পত্তির দেখভাল করতেন জাহাঙ্গীর। মিন্টু তা ভাল চোখে দেখছিল না বলেও হত্যাকাণ্ডের পর জানিয়েছিলেন এক পুলিশ কর্মকর্তা। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম