শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > জামায়াত ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে

জামায়াত ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ উচ্চ আদালতের আদেশে নির্বাচনে অংশ নেওয়ার বৈধতা হারিয়েছে জামায়াতে ইসলামী। দলীয় নাম ও প্রতীক ব্যবহার করে নির্বাচন করতে না পারলেও মিত্র দল বিএনপির ‘ধানের শীষ’ প্রতীক নিয়েই প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা আঁটছে দলটি।একই সঙ্গে হাইকোর্টের রায়ের পর আপিল করারও প্রস্তুতিও নিচ্ছে দলটি। জামায়াতের বিভিন্ন পর্যায়ের কয়েকজন দায়িত্বশীল নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

‘জামায়াত নির্বাচনে অংশ নিতে পারবে না’- নির্বাচন কমিশনারের এ বক্তব্যের প্রতিবাদে আগামী সপ্তাহে বিক্ষোভ কর্মসূচি দিতে পারে জামায়াত, এমন ইঙ্গিত দিয়েছেন কয়েকজন জামায়াতনেতা। জানা যায়, ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে নামার বিষয়ে জামায়াতের নীতিনির্ধারকরা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি।

দলটির নেতাকর্মীরা বলছেন, প্রাথমিকভাবে বিএনপির ধানের শীষ অথবা স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার ভাবনা আছে তাদের। যেহেতু জামায়াত কখনোই দলীয় প্রতীক নিয়ে এককভাবে ক্ষমতায় আসেনি, তাই অন্য দলের প্রতীকে নির্বাচন করে আসন জয় এবং সংসদে প্রভাব সৃষ্টিতেই বেশি মনোযোগী এখন জামায়াতনেতারা।

এ বিষয়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক বলেন, আগামী ১৫ দিনের মধ্যে নির্বাচন কমিশনে নিবন্ধন বাতিল-সংক্রান্ত হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হবে। রায়ের সার্টিফায়েড কপি হাতে এলেই আমরা সুপ্রিম কোর্টে আপিল করব। আশা করি, জামায়াত নির্বাচন কমিশনের নিবন্ধন ফিরে পাবে। আপিলের পাশাপাশি নির্বাচন কমিশনের বক্তব্যের প্রতিবাদে আগামীকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জামায়াত। দলের নির্ভরশীল একটি সূত্রে এ তথ্য জানা গেছে।