শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > জাবিতে শিক্ষক লাঞ্ছনা : ৩ ছাত্রলীগকর্মীকে নোটিশ

জাবিতে শিক্ষক লাঞ্ছনা : ৩ ছাত্রলীগকর্মীকে নোটিশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইতিহাস বিভাগের অধ্যাপক মোজাহিদুল ইসলামকে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্ত তিন ছাত্রলীগকর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার বিকেলে তাদের কাছে এই নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা।

প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলামেইলকে বলেন, ‘অধ্যাপক মোজাহিদুল ইসলাম শনিবার দুপুরে প্রক্টর বরাবর ওই তিন ছাত্রের বিরুদ্ধে একটি অভিযোগপত্র দেন। এর পরিপ্রেক্ষিতেই প্রক্টরিয়াল টিমের জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

অভিযুক্তদের তিন কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে হবে। জবাব দিতে ব্যর্থ হলে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আচরণবিধির ৪ ও ৫ নং ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

অভিযুক্ত তিন ছাত্রলীগ কর্মী হলেন- সরকার ও রাজনীতি বিভাগের ৪০তম আবর্তনের শিক্ষার্থী মো. আবু সাদাত সায়েম, ৪৩তম আবর্তনের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের জামশেদ আলম ও বাংলা বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান। এরা সবাই বিশ্ববিদ্যালয়ের আল-বেরুনী হলের আবাসিক শিক্ষার্থী।

এর আগে শনিবার দুপুরে, ছাত্রীর লাঞ্ছনা ঠেকাতে গিয়ে লাঞ্ছিত হওয়া শিক্ষক ইতিহাস বিভাগের অধ্যাপক মোজাহিদুল ইসলাম লাঞ্ছনার বিচার চেয়ে প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগপত্র দেন।

ওই অভিযোগপত্রে তিনি বলেন, ‘বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে চৌরঙ্গির মোড়ে বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষার্থীর দ্বারা বহিরাগত এক ছাত্রী নিপীড়িত ও তার বন্ধু মারধরের শিকার হয়। উক্ত ঘটনা থামাতে গিয়ে আমি ওই তিন শিক্ষার্থীর দ্বারা লাঞ্ছনার শিকার হই।’

অধ্যাপক মোজাহিদুল ইসলাম অভিযোগ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য প্রক্টরকে অনুরোধ জানান।

নোটিশের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগকর্মী আবু সায়েম বলেন, ‘আমরা নোটিশ পেয়েছি। তিনজনে মিলেই প্রক্টর অফিস থেকে নোটিশটি নিয়ে এসেছি।’