শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > জাতীয় সংসদ নির্বাচন করবেন ফেরদৌস

জাতীয় সংসদ নির্বাচন করবেন ফেরদৌস

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নাম লেখাতে চলছেন চিত্রনায়ক ফেরদৌস। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তাকে দেখা যাবে বলে খবর উড়ে বেড়াচ্ছে চলচ্চিত্রপাড়ায়।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রীয় সফরে সঙ্গী হয়ে আমেরিকায় যান ফেরদৌস। সেখানে সরকারি অতিথি হিসেবে বেশকিছু গুরুত্বপূর্ণ কর্মসূচিতে অংশ নেন। এই সফরকে কেন্দ্র করেই ছড়িয়েছে ফেরদৌসের নির্বাচনে আসার খবর। নাম প্রকাশে অনিচ্ছুক বেশ ক’জন চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা বিষয়টি নিশ্চিত করেন।

তাদের মতে, আসছে নির্বাচনে ফেরদৌসকে যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখার সম্ভাবনা রয়েছে। তিনি ওই আসনে মনোনয়নপ্রত্যাশী। এরই মধ্যে আওয়ামী লীগের উপর মহল থেকে গ্রিন সিগন্যালও পেয়েছেন ফেরদৌস।

বর্তমানে ফেরদৌস দেশের বাইরে রয়েছেন। দেশে ফিরেই নির্বাচন প্রসঙ্গে মুখ খুলবেন এই অভিনেতা।

নায়ক ফেরদৌসের জন্ম কুমিল্লার তিতাশ উপজেলায়। তবে তিনি নির্বাচনে লড়বেন যশোর-৩ সদর আসন থেকে। যশোর সদরের ঘোপে ফেরদৌসের শ্বশুরবাড়ি। তার স্ত্রী তানিয়া ফেরদৌসের বাবা মরহুম আলী রেজা রাজু ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি সাংসদও ছিলেন ওই আসনের। তার পরিবর্তেই ফেরদৌস আওয়ামী লীগের প্রার্থী হবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, নায়ক ফেরদৌসের পুরো নাম ফেরদৌস আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় মাস্টার্স সম্পন্ন করেন। পড়াশোনা শেষ করেই জড়িয়ে পড়িয়েছিলেন মডেলিংয়ে। সেই সূত্রেই প্রবেশ করেন চলচ্চিত্রে।

সালমান শাহ-পরবর্তী যে ক’জন নায়ক ঢাকাই সিনেমার হাল ধরেছিলেন, ইন্ডাস্ট্রিকে ব্যবসাসফল ছবি দিয়েছেন তাদের মধ্যে অন্যতম চিত্রনায়ক ফেরদৌস। ঢাকাই ছবিতে তার শুরুটা ছটকু আহমেদের ‘বুকের ভেতর আগুন’ ছবি দিয়ে। এটি সালমান শাহ শুরু করেছিলেন, কিন্তু শেষ করতে পারেননি। তার স্থলাভিষিক্ত হন ফেরদৌস।

তবে নায়ক হিসেবে একযোগে দুই বাংলায় ফেরদৌসের অভিষেক ঘটে ‘হঠাৎ বৃষ্টি’ ছবি দিয়ে। এটিই তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি। কলকাতা ও বাংলাদেশে ছবিটি তুমুল ব্যবসা করে। এরপর থেকে তার পথচলার গল্পটা কেবলই মুগ্ধতার।

অসংখ্য ব্যবসাসফল ছবির নায়ক হয়ে তিনি ইন্ডাস্ট্রি মাতিয়েছেন। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মতো নন্দিত নির্মাতার কিছু চলচ্চিত্রেও। সেরা অভিনেতা হিসেবে চারবার জয় করেছেন সিনেমার জন্য রাষ্ট্রের প্রবর্তিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সিনেমায় অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনেও দেখা গেছে তাকে।

সিনেমা প্রযোজনায়ও সফল ফেরদৌস। বর্তমানে প্রযোজনা করছেন ‘গাঙচিল’ নামের একটি ছবি। নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত এই ছবিতে পূর্ণিমার বিপরীতে অভিনয় করবেন তিনি। পাশাপাশি মুক্তির অপেক্ষায় তার ‘মেঘকন্যা’ ছবিটি।