রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > জাতীয় ক্রিকেট দলকে সংবর্ধনা দিচ্ছে দুদক

জাতীয় ক্রিকেট দলকে সংবর্ধনা দিচ্ছে দুদক

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
দুর্নীতি দমন কমিশন (দুদক) এই প্রথমবারের মতো জাতীয় ক্রিকেট দলকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শ্রীলঙ্কার মাঠে বাংলাদেশ শততম টেস্টে জয়লাভ করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে এই সংবর্ধনা দেওয়া হচ্ছে। দুদকের তরফ থেকে ১৬ এপ্রিল দুদকের প্রধান কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হবে।

মঙ্গলবার দুদকের সভা অনুষ্ঠিত হয়। সেখানে দুদক কমিশন ক্রিকেটারদেরকে এই সংবর্ধনার বিষয়ে সিদ্ধান্ত নেন।

জানা গেছে, দুদকের পক্ষ থেকে যাদেরকে সংবর্ধনা দেওয়া হবে এরমধ্যে বাংলাদেশ ক্রিকেট দলের খোলেয়ার রয়েছেন ২০ জন। আরও রয়েছেন দলের ম্যানেজার, কোচিং স্টাফসহ পাঁচজন। মোট ২৫ জনকে সংবর্ধনা দেওয়া হবে। ওইদিন খেলোয়ারদের হাতে ক্রেষ্ট ও ফুলের তোড়া উপহার দেওয়া হবে। দুদকের চেয়ারম্যান তাদেরকে হাতে তা তুলে দিবেন। সেই সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য আলাদা আরও একটি ক্রেস্ট দেওয়া হবে। ক্রিকেট দলের বিগত সাফল্যের পাশাপাশি ১৯ মার্চ শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট দল শততম টেস্টে জয় লাভ করে। এই জয়লাভের জন্য তাদেরকে পুরস্কৃত করা হচ্ছে।

দুদক সূত্রে জানা গেছে, বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসলে তরুণ প্রজন্মের মধ্যে দুর্নীতিবিরোধী মনোভাব জাগানো সম্ভব হবে। তাছাড়া তাদের অনেক ভক্ত রয়েছে। তাদের মধ্যেও বিষয়টি প্রভাব ফেলবে।

দুদক পর্যায়ক্রমে সমাজে যারা বেশি জনপ্রিয় ও যাদের গ্রহণযোগ্যতা বেশি সেই সব মানুষদের দুর্নীতি দমনে কাজে লাগাতে চাইছে। কারণ দুদক মনে করছে, সমাজের সুপ্রতিষ্ঠিত ব্যক্তিরা যদি দুর্নীতির বিরুদ্ধে কাজ করেন তাহলে কাজ করা সহজ হবে।

ক্রিকেট দলকে সংবর্ধনা দেওয়ার বিষয়ে দুদকের যুক্তি হচ্ছে, বাংলাদেশের ক্রিকেট দলের খোলোয়ারদের একেক জনের জনপ্রিয়তা রয়েছে। আর গ্রহণযোগ্যতাও বেশি। তাদেরকে যদি দুদক কার্য়ালয়ে আনা যায়, সংবর্ধনা দেওয়া যায় তাহলে এটা সমাজের অনেক মানুষের মধ্যে প্রভাব ফেলবে। এছাড়াও ক্রিকেটাররা যদি দুর্নীতির বিরুদ্ধে কথা বলেন ও মানুষকে এগিয়ে আসার জন্য বলেন তাহলে তাদের সেই সব কথাগুলোও কাজে আসবে। বিশেষ করে যুব ও তরুণ সমাজের মধ্যে দুর্নীীত বিরোধি মনেঅবাব গড়ে তোলা সহজ হবে।