শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > জলাবদ্ধতা ও ধুলায় নাকাল রাজধানী

জলাবদ্ধতা ও ধুলায় নাকাল রাজধানী

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা আবার একটু রোদ উঠলেই ধুলাবালিতে ছেয়ে যাচ্ছে রাজধানী। রাজধানীর বেশিরভাগ সড়কের এ করুন অবস্থা। কুড়িল থেকে প্রগতিস্মরনী হয়ে রামপুরা মৌচাক পর্যন্ত সড়ক চলাচলের একেবারেই অনুপোযোগী। অতিরিক্ত ধুলার কারণে মুখে কাপর দিয়েও রক্ষা পায়না পথচারীরা। তার উপর ‘মারার উপর খাড়ার ঘা’ হয়ে দাড়িয়েছে তীব্র যানজট।

একজন পথচারী বলেন, একটু বৃষ্টি হলেই হাটু পানিতে চলাচল করা যায়না, আবার রোদ হলেই প্রচন্ড ধুলা বালিতে দম বন্ধ হয়ে আসছে।

সরেজমিনে দেখা গেছে বছরের শুরুতে পয়নিস্কাশন ব্যবস্থা ও সড়ক মেরামতের কাজ শুরু হলেও এখনো কাজ শেষ হয়নি। রামপুরা থেকে মৌচাক পর্যন্ত রাস্তার দুপাশে দীর্ঘদিন ধরে উন্নয়নের কাজ চলছে। প্রগতি স্মরনি থেকে রামপুরা এলাকায় তিন মাস আগে যা কাজ চলছিল এখনো একই কাজ করতে দেখা গেছে। এর ফলে প্রচুর যানজট আর ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে যানবাহন ও পথচারীদেরকে। দীর্ঘদিন ধরে রাস্তার কাজ চলার কারণে তিন লেনের সড়ক এখন এক লেনে পরিণত হয়েছে।

একজন রিকশা চালক বলেন, এখানে রিকশা চালাতে গেলে অনেকসময় রিকশা উল্টে যায়, চাকা টাল হয়ে যায়। এ রাস্তায় চলাচল যে কত কষ্ট তা কেউ এই রাস্তা দিয়ে না গেলে উপলদ্ধি করতে পারবেনা।

একটু বৃষ্টি হলেই পানি জমে যায়, আর একটু রোদ উঠলে বাতাস ধুলিকনায় ভরে যায়। ধুলিকনার পারিমাণ এত বেশি যে নাক মুখ ঢেকেও রক্ষা পাওয়া যানা।

রাস্তার ভাঙা ও খানাখন্দে যান চলাচলে বাধাই যেন নিয়ম হয়ে গেছে। নিয়মিত চলাচলকরীরা অভিযোগ করছেন, দূর্ঘটনা এখানে হরহামেসাই ঘটে থাকে। আপদকালীন সময়ে বালি আর ইটের খোয়া দিতে দেখা যায়। কিন্তু একটু বৃষ্টি হলে এ লোক দেখানো সংস্কার কাজে আসবে কি না তা প্রশ্ন তুলছেন ভুক্তভোগীরা। আমাদের সময়.কম