শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ‘জনগণ চাইলে আইন করে হরতাল বন্ধ করা যেতে পারে’

‘জনগণ চাইলে আইন করে হরতাল বন্ধ করা যেতে পারে’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের জনগণ চাইলে এবং সকল সংসদ সদস্যরা একমত হলে আইন করে হরতাল বন্ধ করা যেতে পারে। কেননা আইন দিয়েই সবকিছু করা যায় না। আইন করে হরতাল বন্ধ হবে কি না তা দেশের জনগণের ওপর নির্ভর করে। তাই আইন করে হরতাল বন্ধের বিষয়ে এখনই কিছু বলতে পারবো না।
হরতাল ও আন্দোলনের নামে ধ্বংসাত্মক ও বীভৎস্য কর্মকান্ডের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ ব্যাপারে জনগণকেই সচেতন হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে। কেননা ৫ জানুয়ারির নির্বাচনের আগ পর্যন্ত যা করা হয়েছে তা কোন রাজনীতি বা আন্দোলন নয়, সরাসরি মানুষ খুন। জঙ্গীবাদ ও সন্ত্রাসের আরেক রূপ।
বুধবার জাতীয় সংসদে এমএ হান্নানের প্রশ্নের জবাবে শেখ হাসিনা এসব কথা বলেন।
তিনি আরো বলেন, হরতাল ও আন্দোলনের নামে বীভৎস্য ও বিধ্বংসী কর্মকান্ড আমরা দেখেছি। বাসে আগুণ দিয়ে মানুষকে পুড়িয়ে মারা, জনগণের সম্পদ বিনষ্ট করা, মসজিদে আগুণ দিয়ে পবিত্র কোরআন শরিফ পোড়ানোর ঘটনা কোনো রাজনীতি বা আন্দোলন হতে পারে না, এটা সরাসরি মানুষ খুন করা। জনগণের কল্যাণে রাজনীতি করলে কিভাবে এ ধরণের বীভৎস্য কর্মকান্ড ঘটাতে পারে? আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাস চাই না। এগুলো দেশের অগ্রগতির প্রতিবন্ধক। আমরা চাইবো দেশের মানুষ সচেতন হয়ে এ বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।