শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > জনকল্যাণে কাজ করার প্রত্যয় সম্মিলিত নাগরিক সমাজের

জনকল্যাণে কাজ করার প্রত্যয় সম্মিলিত নাগরিক সমাজের

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অটুট এবং মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশের সামগ্রিক অগ্রগতি ও জনকল্যাণের স্বার্থে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে সম্মিলিত নাগরিক সমাজের কেন্দ্রীয় পরিষদ।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রত্যয়ের কথা জানানো হয়। সেই সঙ্গে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বাধামুক্ত রাখা, জঙ্গিবাদ, আগুন সন্ত্রাস ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কার্যক্রমের বিরুদ্ধে সোচ্চার অবস্থান নেওয়ার কথাও জানান সংগঠনটির নেতাকর্মীরা।

শনিবার (০৬ ফেব্রুয়ারি) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর কনফারেন্স হলে সংগঠনটির এডহক কমিটির সভায় এ প্রত্যয় ব্যক্ত করা হয়।

এ দিন সংগঠনটির আহবায়ক ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে সভায় ৬১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় পরিষদ এবং ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। এতে সর্বসম্মতিক্রমে ড. কাজী খলীকুজ্জমান আহমদকে সংগঠনের চেয়ারম্যান এবং ম. হামিদকে মহাসচিব নির্বাচিত করা হয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন খোন্দকার ইব্রাহীম খালেদ, ড. এ কে এম নূর-উন-নবী, মেজর জেনারেল (অব.) মো. আব্দুর রশিদ, মাজেদা শওকত আলী ও এ কে এম এ হামিদ।

যুগ্ম-মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন মসিহ মালিক চৌধুরী ও ড. তৌফিক আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ড. মো জসিম উদ্দিন, অর্থ সম্পাদক মহসিন আলী, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক ড. নিলুফার বানু, যুব-সম্পাদক এ এস এম রকিবুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আদন ইসলাম, দফতর সম্পাদক উম্মে হাসান ঝলমল।

এছাড়া, বিষয়ভিত্তিক গুরুত্ব বিবেচনায় ড. মুহাম্মদ মাহবুব আলীকে শিক্ষা, ওয়াজিশ আলী খানকে প্রচার ও বুলবুল মহলানবীশকে সংস্কৃতি বিষয়ক কমিটির আহ্বায়ক করে তিনটি উপ-কমিটি গঠন করা হয়।

সভায় অন্যান্য বিষয়ের মধ্যে সংগঠনের ভবিষ্যৎ কার্যক্রমকে প্রাধান্য দিয়ে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় আগামী ৩০ এপ্রিল সম্মিলিত নাগরিক সমাজের জাতীয় কনভেনশন অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগে ২০১৫ সালের ২৮ মার্চ জাতীয় কনভেনশনের মাধ্যমে যাত্রা শুরু করে সম্মিলিত নাগরিক সমাজ। এরপর থেকে সংগঠনের লক্ষ্য ও উদ্দ্যেশ্য বাস্তবায়নে ড. কাজী খলীকুজ্জমান আহমদকে সংগঠনটির আহ্ববায়কের দায়িত্ব দিয়ে কার্যক্রম চালানো হয়। বাংলানিউজটোয়েন্টিফোর.কম