শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘জঙ্গিবাদের সঙ্গে গণতন্ত্রের সহাবস্থান হয় না’

‘জঙ্গিবাদের সঙ্গে গণতন্ত্রের সহাবস্থান হয় না’

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
সিলেট : সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে গণতন্ত্রের সহাবস্থান হয় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
সোমবার সকাল ১১টায় সিলেট সার্কিট হাউজে দিরাই উচ্চ বিদ্যালয়ের ১০০ বছরপূর্তি উপলক্ষ্যে সংবাদ সম্মলনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতার সঙ্গে গণতন্ত্রের সহাবস্থান হয় না, হবেও না। যুদ্ধাপরাধীদের বিচার চলছে, এটা অব্যাহত থাকবে।
সুরঞ্জিত বলেন, বিএনপির গণতন্ত্রীপন্থী, শান্তিপন্থী ও নির্বাচনপন্থীরা বিজয়ী হবেন।
তিনি বলেন, খালেদার আড়াই মাসের আন্দোলনে ৬০ জনের মতো মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে। পঙ্গুত্ব বরণ করেছেন ৬০০ মানুষ।
পেট্রলবোমা ও ককটেল হামলা করে মানুষ মেরে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না। গণতন্ত্রের বিকল্প অধিকতর গণতন্ত্র।
সুরঞ্জিত বলেন, বিএনপি’র মধ্যে অনেকেই আছেন সন্ত্রাস-নাশকতা চান না। তারা নির্বাচনে আসতে চান।
সিলেট, বরিশাল, খুলনা, রাজশাহী ও গাজীপুরে এই সরকারের আমলেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে।
ঢাকা ও চট্টগ্রামের সিটি নির্বাচনে বিএনপির অনেকেই অংশ নিতে চান। আমাদের বিশ্বাস বিএনপির গণতন্ত্রীকামী নেতারা নির্বাচনে আসবেন। তারা বুঝতে পেরেছেন, ককটেল মেরে, পেট্রলবোমা মেরে নাশকতা করে গণতন্ত্রকে পরাজিত করা যায় না।
তিনি আরও বলেন, আমাদের ব্যর্থতা আমরা ৫ কোটি শিক্ষার্থীদের জীবন অন্ধকারের দিকে ঠেলে দিয়েছি। বিএনপি-জামায়াত হরতাল অবরোধের নামে শিক্ষার্থীদের জীবন ধ্বংস করে দিচ্ছে। তারা এসএসসি পরীক্ষার্থীদের ছাড় দেয়নি। আমার বিশ্বাস ২০ দলীয় জোট আড়াই মাসের আন্দোলনে জঙ্গিবাদ আর নাশকতা ছাড়া কিছুই দিতে পারেনি।
এবারের এইচএসসি পরীক্ষায় তারা হরতাল-অবরোধ দেবে না। ঢাকা এবং চট্টগ্রামের সিটি নির্বাচনে অংশ নিয়ে দেশের গণতন্ত্রকে সুসংহত করতে সাহায্য করবে।
তিনি বলেন, আগামী রবি ও সোমবার দিরাই উচ্চ বিদ্যালয়ের শতবছরপূর্তি অনুষ্ঠান হবে। এতে স্কুলটির সাবেক অনেক কীর্তিমান শিক্ষার্থীরা অংশ নেবেন। শতবছরপূর্তি অনুষ্ঠান দিরাইবাসীর মিলনমেলায় পরিণত হবে।
এ সময় উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী, সাংবাদিক আল আজাদ, সিলেট জেলা জজ কোর্টের এডিশনাল পিপি শামছুল ইসলাম, প্রভাকর চৌধুরী, এনামুল হক লিলু প্রমুখ। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম