শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শিক্ষাঙ্গন > ছেলের পর এসএসসি পাস, ফলে এগিয়ে বাবা

ছেলের পর এসএসসি পাস, ফলে এগিয়ে বাবা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:
গাজীপুর: কালিয়াকৈরে ৪২ বছরে মো. রকি ফকির এসএসসি পাস করেছেন। এ বছর তার ছেলে রিয়াদুল ইসলাম রোহানও এসএসসি পাস করেছে। তবে ছেলের চেয়ে বাবা পরীক্ষার ফল ভালো করেছেন। বাবা পেয়েছেন জিপিএ ৪.৫৫। আর ছেলে পেয়েছে জিপিএ ৩.৭২।
গত রোববার (২৩ জুন) উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশ হলে রকি ফকির উপজেলার ভৃঙ্গরাজ তালেবাবাদ উচ্চ বিদ্যালয় (উন্মুক্ত বিশ্ববিদ্যালয় শাখা) থেকে মানবিক বিভাগে জিপিএ ৪.৫৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন।
উপজেলার বাগ চাপাইর গ্রামের আব্দুর রহমানের ছেলে রকি একজন ব্যাটারি চালিত রিকশার ব্যবসায়ী ও উপজেলা অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক।
অপরদিকে ১২ মে প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে রকির ছেলে রিয়াদুল ইসলাম রোহান উপজেলার শাহীন স্কুল কালিয়াকৈর শাখার ব্যবসা বিভাগে জিপিএ ৩.৭২ পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।
বাবা—ছেলের এসএসসি পাসের খবর শুনে এলাকায় ব্যাপক আনন্দ বিরাজ করছে। এই ঘটনার পরে এলাকায় বয়স্ক মানুষের মধ্যে শিক্ষার আগ্রহ বেড়েছে।
প্রতিবেশী ফরহাদ হোসেন বলেন, আমরা দেখেছি সকল ব্যস্ততার পরেও মো. রকি বই নিয়ে এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিতে ব্যাপক পড়াশোনা করেছেন। তার এই সাফল্যে আমরা এলাকাবাসী সকলে আনন্দিত।
শাহীন স্কুল কালিয়াকৈর শাখার পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে রিয়াদুল ইসলাম রোহান ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় সাফল্যের সঙ্গে কৃতকার্য হয়েছে। আজ শুনলাম তার বাবা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন। এ বিষয়টি আমার কাছে অত্যন্ত চমৎকার মনে হয়েছে। পাশাপাশি তাদের দেখে বিভিন্ন মানুষ শিক্ষার প্রতি আগ্রহ প্রকাশ করবে বলে আমি আশা করি। এভাবে যদি তাদের মত বয়স্ক এবং কর্মজীবী মানুষ শিক্ষার প্রতি আগ্রহ প্রকাশ করে সমাজের অবক্ষয় রোধ হবে। সমাজ ও রাষ্ট্র আরও অনেক দূর এগিয়ে যাবে বলে আমি মনে করি।