রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > ‘ছাত্রলীগে অনুপ্রবেশের জন্য সংসদ সদস্য ও মন্ত্রীদের সুপারিশ দায়ী’

‘ছাত্রলীগে অনুপ্রবেশের জন্য সংসদ সদস্য ও মন্ত্রীদের সুপারিশ দায়ী’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ছাত্রলীগে অনুপ্রবেশের জন্য সংসদ সদস্য ও মন্ত্রীদের সুপারিশকে দায়ী করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

ছাত্রলীগে শিবির ও ছাত্রদলের অনুপ্রবেশ ঠেকাতে প্রত্যেকের ব্যক্তিগত ও পারিবারিক খোঁজখবর নেওয়া হচ্ছে। কারণ কয়েক বছর ধরেই আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগে ভিন্ন মতাদর্শীদের অনুপ্রবেশ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

ছাত্রলীগের পদ প্রত্যাশীদের সম্পর্কে নানাভাবে খোঁজ-খবর নেওয়া নিয়ে সেখান থেকে উঠে এসেছে, প্রত্যেকের ব্যক্তিগত ও পারিবারিক রাজনৈতিক ইতিহাস।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, কেন্দ্রীয় আপ্যায়ন সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদসহ বেশকজন পদ প্রত্যাশীর বিরুদ্ধে উঠে এসেছে নেতিবাচক অনেক তথ্য।

মোতাহার হোসেন প্রিন্স বলেন, যার সঙ্গে আমার আত্মীয়তার অভিযোগ উঠে এসেছে, সে আসলে আমার কোনো আত্মীয় না।

অন্যদিকে রাশিদুল ইসলাম রাশেদ বলেন, যেভাবে আমকে রাজনীতি করার সুযোগ দেওয়া হবে, আমি সেভাবেই রাজনীতি করবো।

এই পারিবারিক রাজনৈতিক মতাদর্শ নিশ্চিত হতে কাজ করছেন স্থানীয় আওয়ামী লীগ। এমন একজন পদপ্রত্যাশী বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় জিয়া হল ছাত্রলীগের সভাপতি ইউসুফ উদ্দিন খাঁনের পরিবারের বিএনপি সংশ্লিষ্টতা নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগকে চিঠি পাঠিয়েছে হবিগঞ্জের শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামী লীগ। তবে এখন পরস্পরের সাথে বিরোধীতার কথা বলছেন এই সভাপতি ও সাধারণ সম্পাদক।

আর ছাত্রলীগের ত্যাগী নেতা-কর্মীরা আশা করছেন, আসন্ন কাউন্সিলের মধ্য দিয়ে বন্ধ হবে অনুপ্রবেশ, নেতৃত্বে আসবে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী।

সূত্র : ডিবিসি টিভি