শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > চেয়ারপার্সনের কার্যালয় নিয়ে অপপ্রচারের অভিযোগ বিএনপির

চেয়ারপার্সনের কার্যালয় নিয়ে অপপ্রচারের অভিযোগ বিএনপির

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
সম্প্রতি দৈনিক পত্রিকাসহ বেশকিছু অনলাইন নিউজ পোর্টালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে কর্মরত বিশেষ সহকারী, প্রেস কর্মকর্তা ও নিরাপত্তা কর্মকর্তাদের বিষয়ে কাল্পনিক বিদ্বেষমূলক মিথ্যাচার সংবাদ প্রচার করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রেরিত এক বিবৃতিতে এ দাবি করা হয়।
বিবৃতিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে কর্মরত বিশেষ সহকারী, প্রেস কর্মকর্তা ও নিরাপত্তা কর্মকর্তাদের বিষয়ে কাল্পনিক বিদ্বেষমূলক মিথ্যাচার প্রচার করা হচ্ছে। এই বিষয়ে বিএনপির বক্তব্য হলো:
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কোনো পদে নিয়োগ দান বা বহির্বিশ্বের কোনো দেশে বিএনপির প্রবাসী নেতাকর্মীদের সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটিকে অনুমোদনদান সম্পূর্ণরূপে বিএনপির দলগত সিদ্ধান্ত। এই ধরনের দলীয় সিদ্ধান্তের ক্ষেত্রে চেয়ারপারসনের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী বা তার ব্যক্তিগত স্টাফদের কোনো ভূমিকা রাখার সুযোগ নেই। তারা কেবল চেয়ারপারসনের পক্ষ হতে তার বক্তব্য বা সিদ্ধান্তটুকু মিডিয়া উইং এবং সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের মাধ্যমে প্রচার করে থাকেন।
বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক বিএনপি জাতীয় নির্বাহী কমিটিতে যে দুটি নিয়োগ দেয়া হয়েছে তা বিএনপির দলীয় সিদ্ধান্তের ভিত্তিতেই হয়েছে। চলমান গণতান্ত্রিক আন্দোলনে বিএনপির বেশিরভাগ সিনিয়র নেতাকে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে রাখায় দলের কার্যক্রম পরিচালনার সুবিধার্থেই এই নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া যুক্তরাজ্য বিএনপির কমিটি গঠিত হয়েছে সেখানে প্রবাসী বিএনপির নেতাকর্মীদের সম্মেলনের মাধ্যমে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সম্মেলনের মাধ্যমে গঠিত সেই প্রবাসী কমিটিকে অনুমোদন দিয়েছে। অন্য দিকে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় সাংগঠনিক/দাফতরিক কাজের সংকটে এবং সেখানে নেতাকর্মী-সমর্থকদের মধ্যে কর্মচাঞ্চল্য ফিরিয়ে আনতে দুইজন দক্ষ সংগঠককে সেখানে সাময়িকভাবে পদায়ন করা হয়েছে।
এই ধরনের নিয়োগ, অনুমোদন বা পদায়ন একটি রাজনৈতিক দলে সম্পূর্ণ স্বাভাবিক ঘটনা। সেই ঘটনাকে ষড়যন্ত্রের কাহিনী হিসেবে প্রচার করা নিতান্তই দুর্ভাগ্যজনক এবং সাংবাদিকতার নীতি বহির্ভূত আচরণ। এই ধরনের উদ্দেশ্যমূলক অপপ্রচার না করে, যে কোনো ঘটনা জানতে বিএনপির মুখপাত্রের সঙ্গে সরাসরি যোগাযোগ করার জন্য সাংবাদিকদের অনুরোধ করা যাচ্ছে।