শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > চার ম্যাচ নিষিদ্ধ হবেন মেসি!

চার ম্যাচ নিষিদ্ধ হবেন মেসি!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
এমন ঘটনা লিওনেল মেসির বার্সেলোনা ক্যারিয়ারে আর ঘটেনি। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৭৫৩টি ম্যাচ খেলে ফেলেছেন। এবারই প্রথমবারের মতো কোনো ম্যাচে লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে হলো। তবে অপরাধের সাজা এখানেই শেষ নয়, চার ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বার্সা দলপতি।

রোববার রাতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ২-৩ গোলে হেরেছে বার্সেলোনা, খুইয়েছে মৌসুমের প্রথম শিরোপা। ওই ম্যাচেই ক্যারিয়ারের বিরল এক ঘটনা ঘটিয়েছেন মেসি।

নির্ধারিত ৯০ মিনিটে ২-২ গোলে সমতা থাকায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। ৯৩ মিনিটের মাথায় জয়সূচক গোলটি পেয়ে যায় বিলবাও। চাপে থাকা বার্সেলোনা এরপর মরিয়া হয়ে লড়তে থাকে। একটা সময় হারের মুখে এসে মেজাজ হারিয়ে ফেলেন মেসি।

অতিরিক্ত সময়ে এক পর্যায়ে বিলবাওয়ের হয়ে দ্বিতীয় গোল করা আসিয়ের ভিয়ালিবরের সঙ্গে আলতো ধাক্কা লাগে মেসির। এতেই রেগে আগুন হয়ে যান বার্সা অধিনায়ক। সঙ্গে সঙ্গে আসিয়েরের মাথার পেছন দিকে চাটি মেরে দেন।

ঘটনাটি প্রথমে নজরে আসেনি ম্যাচের মূল রেফারির। কেননা বল তখন ছিল ডি-বক্সে। তবে ভিডিও এসিসট্যান্ট রেফারির চোখ এড়ায়নি। রিপ্লে দেখে মেসিকে সরাসরি দেখানো হয় লাল কার্ড। ফলে বার্সেলোনার হয়ে ৭৫৩তম ম্যাচে নেমে প্রথমবারের মতো লাল কার্ড দেখেন মেসি।

এইটুকু তো ম্যাচের ঘটনা। ম্যাচের বাইরেও মেসির এই আচরণের ব্যাপারে আলোচনা চলছে। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন কম্পিটিশন কমিটি চলতি সপ্তাহে মেসির ভাগ্য নির্ধারণে বসবেন। সেখানেই নির্ধারিত হবে কত ম্যাচের জন্য নিষিদ্ধ হবে বার্সা দলপতি।

তবে এটা নিশ্চিত, কমপক্ষে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হচ্ছেন মেসি। যে শাস্তি দ্বিগুণও হতে পারে। এটা নির্ভর করছে কমিটির সিদ্ধান্তের ওপর। তারা পুরো ঘটনাটি পুঙ্খানুপুঙ্খরুপে বিশ্লেষণ করবেন। তারপর সিদ্ধান্ত দেবেন। নিষেধাজ্ঞার আওতায় পড়বে লা লিগা আর কোপা দেল রে।

অর্থাৎ আপাতত বলে দেয়া যায়, মেসি বৃহস্পতিবার কোপাতে তৃতীয় বিভাগের দল কনেলার বিপক্ষে ম্যাচটি মিস করবেন। খেলতে পারবেন না সপ্তাহান্তে লা লিগায় এলচের বিপক্ষে ম্যাচেও।

আর নিষেধাজ্ঞা যদি আরও বড় হয়, তবে কোপাতে পরবর্তী রাউন্ডের ম্যাচেও মাঠের বাইরে থাকতে হবে মেসিকে। ৩১ জানুয়ারি ন্যু ক্যাম্পে খেলতে পারবেন না অ্যাথলেটিকের বিপক্ষে ম্যাচ।