রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > চার জেলায় হরতাল চলছে

চার জেলায় হরতাল চলছে

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা : সিলেট, যশোর ও নোয়াখালীতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি এবং বরিশালে অর্ধবেলা হরতাল ডেকেছে ছাত্রশিবির।
সিলেটে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে, যশোরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং প্রাক্তন মন্ত্রী তরিকুল ইসলামসহ ৪৯ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে, নোয়াখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদলের দুই কর্মী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে সকাল-সন্ধ্যা এবং বরিশালে মহানগর ছাত্রশিবির সভাপতিসহ ১২ নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে অর্ধদিবস হরতাল ডাকে মহানগর ছাত্রশিবির।
প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন :
সিলেট : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে হরতাল ঘোষণা করেছে মহানগর বিএনপি।
বুধবার সকাল সোয়া ১০টায় সিলেট নগরীর দরগাগেটে মিছিলপূর্ব সমাবেশ থেকে হরতালের ঘোষণা দেন মহানগর বিএনপির সদস্যসচিব বদরুজ্জামান সেলিম।
মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মিফতাহ সিদ্দিকী জানান, খালেদা জিয়া ঘোষিত অবরোধ কর্মসূচি সফল করতে বুধবার সকালে দরগাগেট থেকে মহানগর বিএনপির উদ্যোগে মিছিল বের হয়। মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশ থেকে বৃহস্পতিবার সিলেট মহানগরীতে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেন মহানগর বিএনপির সদস্যসচিব বদরুজ্জামান সেলিম।
যশোর : বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং প্রাক্তন মন্ত্রী তরিকুল ইসলামসহ ৪৯ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
বুধবার ভোরে যশোর উপশহর এলাকায় দুটি বাসে আগুন দেওয়ার ঘটনায় কোতোয়ালি থানার এসআই শাহিনুর রহমান বাদি হয়ে কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন। এর প্রতিবাদে ২০ দলীয় জোট এই হরতালের ডাক দেয়। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সালাম আজাদ হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন।
নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে অবরোধ-সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুইজন নিহত হয়।নিহতদের নিজেদের কর্মী দাবি করে সকাল-সন্ধ্যা এই হরতাল ডেকেছে জেলা বিএনপি।
বরিশাল : ছাত্রশিবির বরিশাল মহানগরী সভাপতি রহমত উল্লাহ সেলিমসহ ১২ নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে বরিশাল জেলায় অর্ধদিবস হরতাল ডেকেছে মহানগর ছাত্রশিবির।
বুধবার বিকেলে এক যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে বরিশাল মহানগর ছাত্রশিবিরের সেক্রেটরি কামরুল হাসান, পূর্ব জেলার সভাপতি কাউছার আলম ও পশ্চিম জেলা সভাপতি জাফর ইকবাল এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার বরিশাল জেলায় অর্ধদিবস হরতাল পালন করবে ছাত্রশিবির। বিজ্ঞপ্তিতে বিবৃতিদাতারা হরতাল সফল করার লক্ষ্যে ২০ দলীয় জোটের সব নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণকে সহযোগিতা করার অনুরোধ জানান।