রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > চাই না ছেলেরা আমার মতো হোক : শেবাগ

চাই না ছেলেরা আমার মতো হোক : শেবাগ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
মারকুটে ওপেনার হিসেবে বিশেষ খ্যাতি ছিল ভারতের সাবেক ওপেনার ভিরেন্দর শেবাগের। ইনিংসের প্রথম বল থেকেই প্রতিপক্ষ বোলারদের ওপর চড়াও হওয়ার দারুণ ক্ষমতা ছিলো তারা। আক্রমণাত্মক ক্রিকেট খেলেই ব্যাট হাতে ভারতের হয়ে নানান কীর্তি গড়েছেন শেবাগ।

অথচ নিজের দুই ছেলেকে মোটেও আরেকজন ভিরেন্দর শেবাগ হিসেবে দেখতে চান না তিনি। এর চেয়ে বরং মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি অথবা ও হার্দিক পান্ডিয়াদের মতো ক্রিকেটার বানাতে চান তিনি। শেবাগের বড় ছেলে আরিয়াভিরের বয়স এখন ১২, ছোট ছেলে ভেদান্তের বয়স মাত্র ৯ বছর।

ভবিষ্যতে ওরা যদি ক্রিকেটার হয়, তাহলে ধোনি-কোহলি বানানোর ইচ্ছাই রয়েছে শেবাগের। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি ওদের মধ্যে আরেকজন ভিরেন্দর শেবাগ দেখতে চাই না। ওরা কোহলি, ধোনি বা পান্ডিয়ার মতো হতে পারে চাইলে। ক্রিকেটার হতে না চাইলেও সমস্যা নেই। নিজেরাই নিজেদের ক্যারিয়ার ঠিক করবে। আমি ওদের লক্ষ্য অর্জনে সাহায্য করব সবসময়। তবে সবার আগে একজন ভালো মানুষ হতে হবে ওদের।’

এদিকে নিজের বাবার ইচ্ছাপূরণের লক্ষ্যে একটি ক্রিকেট স্কুল বানানোর পরিকল্পনা হাতে নিয়েছেন শেবাগ। যেখানে পড়ালেখার পাশাপাশি খেলতে পারবে শিক্ষার্থীরা, একইসঙ্গে থাকবে আবাসন ব্যবস্থাও।

শেবাগ বলেন, ‘আমার বাবার বার্তা পরিষ্কার ছিল। তিনি বলেছিলেন, তুমি যদি সফল ক্রিকেটার হতে পারো, তাহলে একটা স্কুল বানাবে যেখানে শিশুরা পড়বে, থাকবে এবং খেলতে পারবে। জীবনের শুরুর দিকে আমরা সবাই কমবেশি কঠিন সময় পার করি। এখন আমি আমার বাবার ইচ্ছা পূরণ করতে চাই।’